শনিবার, জানুয়ারি ১৬, ২০২১
Home বিনোদন বধির বিশ্বসুন্দরী

বধির বিশ্বসুন্দরী

যোগাযোগ ডেস্কঃ

সম্প্রতি ‘মিস ডিফ ওয়ার্ল্ড ২০১৯’ প্রতিযোগিতায় জয়ী হয়েছেন ভারতের বিদিশা বালিয়ান। তা নিয়েই তিনি এখন চর্চার তুঙ্গে। এই প্রথম কোনও তরুণী ভারত থেকে ‘মিস ডিফ ওয়ার্ল্ড ২০১৯’ বিজয়ী হলেন। দক্ষিণ আফ্রিকার মোম্বেলা শহরে গত ২২ জুলাই ওই প্রতিযোগিতার ফিনালে ছিল।

২১ বছরের বিদিশা উত্তরপ্রদেশের মুজফ্ফরনগরের বাসিন্দা। ছোটবেলা থেকেই তিনি কানে শুনতে পান না। কথাও বলতে পারেন না ঠিক ভাবে। বিদিশার এই শারীরিক প্রতিবন্ধকতাকে  তিনি কোনও দিন স্বপ্নের চেয়ে বড় করে দেখেননি। এ জন্য ছোটবেলা থেকেই বিভিন্ন ধরনের বিষয় নিয়ে চর্চা করতেন। আগ্রহ ছিল জানার। তার সব থেকে বড় সঙ্গী ছিল বই। সুন্দরী প্রতিযোগিতা বিষয়ক বিভিন্ন ম্যাগাজিন-বই বার বার পড়তেন। সময়, সুযোগ পেলেই দেখতেন টিভি।

ছোটবেলা থেকেই নাচ-গানের প্রতি ছিল ভীষণ আগ্রহ। মেয়ের উৎসাহ দেখে তার বাবা বিদিশাকে টেনিসে ভর্তি করে দেন। এটা ছিল তার স্বপ্নপ‚রণের প্রথম পদক্ষেপ। বিদিশাই প্রথম আন্তর্জাতিক স্তরের টেনিস প্রতিযোগিতায় (ডিফ অলিম্পিক) ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন।
ইনস্টাগ্রামে ছবি শেয়ার করে বিদিশা জানিয়েছেন, তার ‘তান্ডব নৃত্য’ দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন বিচারকেরা। বিদিশার তাল কিন্তু ‘বেতাল’ হয়নি। হিন্দু শাস্ত্রে ‘তান্ডব নৃত্য’কে শিবের তান্ডব লীলা বলে মনে করা হয়। ওই দিন বিদিশাকে দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন সকলে।
সোশ্যাল মিডিয়ায় অনেক ছবি শেয়ার করে বিদিশা সেখানে লিখেছেন, ‘এক দিন স্বপ্ন দেখেছিলাম। আজ সেই স্বপ্ন প‚রণ হল।’ মাথায় মুকুট তুলে দেওয়ার সময় দু’চোখ পানিতে ভরে উঠেছিল। লিখেছেন, ‘এই তো সবে শুরু। এখনও অনেক পথ চলতে হবে। সে জন্য আমি তৈরি।’ কবি রবার্ট ফ্রস্টকে উল্লেখ করে তিনি লিখেছেন, ‘মাইলস টু গো বিফোর আই সিøপ’।

আন্তর্জাতিক স্তরে এই প্রতিযোগিতা শুরু হয় ২০০১ সালে। প্রতিযোগিতার আয়োজক ‘মিস অ্যান্ড মিস্টার ডিফ ওয়ার্ল্ড’। এটি একটি অলাভজনক সংস্থা। শুরুর বছরে প্রতিযোগিতাটি হয়েছিল স্পেনের ম্যালোরকাতে। সে দিন জয়ীর মুকুট পরিয়ে দেওয়া হয়েছিল ইউক্রেনের ভিক্টোরিয়া প্রাইটাইচেঙ্কো। সূত্র : টাইমস নাউ।

সর্বশেষ

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থকদের সহিংসতার ঘটনাকে কেন্দ্র করে পদত্যাগ করলেন দেশটির স্বাস্থ্য ও মানব সেবা বিষয়ক মন্ত্রী অ্যালেক্স আজার। মার্কিন আইনসভা ক্যাপিটল...

বিশ্বে করোনা আক্রান্ত প্রায় সাড়ে ৯ কোটি মানুষ

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কবলে বিপর্যস্ত সারাবিশ্ব, যেখানে আবারও ভয়ংকর হতে শুরু করছে এই ভাইরাস। বর্তমানে বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯ কোটি...

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ছাড়াল ৪ লাখ

মার্কিন যুক্তরাষ্ট্রে গণহারে টিকা প্রয়োগ শুরু হলেও থামছে না তাণ্ডব। গত একদিনেও প্রায় আড়াই লাখ মানুষ ভাইরাসটির শিকার হয়েছেন। নতুন করে প্রাণহানি ঘটেছে ৪...

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে কয়েক ডজন নিহত, ভেঙ্গে গেছে বাড়িঘর

শুক্রবার মধ্যরাতের পর ইন্দোনেশিয়ার সুলাওসি দ্বীপে একটি শক্তিশালী ও অগভীর ভূমিকম্প প্রকম্পিত হয়েছে, বাড়িঘর ও ভবন ভেঙে পড়েছে, ভূমিধসের ঘটনা ঘটে এবং কমপক্ষে ৪২...