বৃহস্পতিবার, জানুয়ারি ২৮, ২০২১
Home বাংলাদেশ বিদ্যুৎ গ্রাহকদের ভোগান্তি লাঘবে সংসদে ব্যবস্থা গ্রহণের সুপারিশ

বিদ্যুৎ গ্রাহকদের ভোগান্তি লাঘবে সংসদে ব্যবস্থা গ্রহণের সুপারিশ

যোগাযোগ ডেস্কঃ

বিদ্যুৎ সংযোগ ও গ্রাহকদের প্রি-পেইড মিটারের ভোগান্তি লাঘবে অনিয়মে জড়িত সংশ্লিষ্ট ঠিকাদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

একইসঙ্গে গ্রাহকদের ভোগান্তি লাঘবের জন্য একটি মনিটরিং সেল গঠন করারও সুপারিশ করা হয়। পাশাপাশি বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ও পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) সিস্টেম লস আরও কমানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। তবে গ্যাসের মূল্য বৃদ্ধির বিষয়ে বৈঠকে কোন আলোচনা হয়নি।

সংসদ ভবনে গতকাল বুধবার অনুষ্ঠিত বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে মো. আবু জাহির, এস, এম জগলুল হায়দার, মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম, বেগম নার্গিস রহমান অংশগ্রহণ করেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে জানানো হয়, দ্রুত সময়ে বিদ্যুত সংযোগ দেওয়া ও প্রিপেইড মিটার স্থাপনের জন্য প্রকল্পের মাধ্যমে বিদ্যুৎ গ্রাহকদের প্রি-পেইড মিটার বিতরণ করা হচ্ছে। এসময় অনিয়মে জড়িত সংশ্লিষ্ট ঠিকাদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

বৈঠকে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান তাদের কার্যক্রম নিয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশনের মাধ্যমে জানান, আরইবির আওতাভুক্ত ৪৬১টি উপজেলার মধ্যে ৩২৯টিতে শতভাগ বিদ্যুতায়নের কাজ সম্পন্ন হয়েছে। বাকি ১৩২টি উপজেলায় কাজ চলছে। এতে দুই কোটি ৬১ লাখ গ্রাহক সংযোগ দেওয়ার মাধ্যমে ৯৩ শতাংশ মানুষ বিদ্যুতের সুবিধার আওতায় এসেছে।

বৈঠক শেষে কমিটির সভাপতি শহীদুজ্জামান সরকারের কাছে গ্যাসের মূল্য বৃদ্ধির বিষয়ে বৈঠকে কী আলোচনা হয়েছে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, এজেন্ডায় ছিল বিদ্যুৎ বিভাগ নিয়ে। গ্যাস হচ্ছে জ্বালানি বিভাগের। এজন্য বিষয়টি নিয়ে কোন আলোচনা হয়নি।

সর্বশেষ

রেজাইনা সিটি কাউন্সিলে বিজ্ঞাপন নিষেধাজ্ঞা প্রত্যাহার

জীবাশ্ম জ্বালানী উত্পাদক এবং বিক্রেতাদের নগর ইভেন্টগুলি স্পনসর বা নগরীর সম্পত্তির বিজ্ঞাপনে নিষেধাজ্ঞার একটি প্রস্তাব রেজিনার সিটি কাউন্সিলে সর্বসম্মতিক্রমে প্রত্যাহার করা হয়েছে। এক সপ্তাহ আগে...

কানাডায় আগস্ট মাস থেকে ভ্যাকসিন পাবে সাধারণ মানুষ

অটোয়া শহরটির পরিশেষে দিনে ১০৮০০ জনকে টিকা দেওয়ার ক্ষমতা থাকবে তবে রোলআউট ভ্যাকসিন সরবরাহের উপর নির্ভর করে । অটোয়ার বেশিরভাগ লোককে COVID-19-এর বিরুদ্ধে টিকা দেওয়ার...

হঠাৎ বিস্ফোরণ সৌদি আরবে!

সৌদি আরবের রাজধানী রিয়াদেয় হঠাৎ ব্যাপক বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গতকাল মঙ্গলবার (২৬ জানুয়ারি) স্থানীয় সময় বেলা ১টার দিকে এ বিস্ফোরণের ঘটনা...

চসিক নির্বাচনে লালখানবাজারে সংঘর্ষে আহত ২১

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে নগরীর লালখানবাজার ওয়ার্ডে আওয়ামী লীগ, বিএনপি ও বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে তিন পক্ষের অন্তত ২১ জন...