বুধবার, নভেম্বর ২৫, ২০২০
Home প্রধান খবর বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কার ও শোকজ করবে আ’লীগ

বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কার ও শোকজ করবে আ’লীগ

- Advertisement -

যোগাযোগ ডেস্কঃ

উপজেলা পরিষদ নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কার ও শোকজ করবে আওয়ামী লীগ। একই সঙ্গে নৌকার বিপক্ষে কাজ করা মন্ত্রী-এমপি ও প্রভাবশালী নেতাদের শোকজ নোটিশ পাঠাবে দলটি। এ জন্য ২৭ জুলাই পর্যন্ত পত্রিকায় আসা বিদ্রোহী প্রার্থীদের নাম ও ৮টি সাংগঠনিক টিমের প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করা হবে। এরপর ২৮ জুলাই থেকে এ সংক্রান্ত চিঠি দেয়া শুরু করবে দলটি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।

রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে শনিবার সকালে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের আরও বলেন, উপজেলা নির্বাচনে আমরা ২০০ জনের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি, আরও আসছে। এসব অভিযোগ যাচাই করে দেখছেন বিভাগীয় পর্যায়ের দায়িত্বশীল নেতারা। ২৭ জুলাইয়ের মধ্যে এটা চূড়ান্ত হবে। ২৮ জুলাই থেকে বহিষ্কার ও শোকজ নোটিশের কার্যকারিতা শুরু হবে। তিনি বলেন, তিন সপ্তাহের মধ্যে তারা শোকজের জবাব দেবেন। জবাব সন্তোষজনক না হলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, যারা জাতীয় নির্বাচনে বিদ্রোহ করেছে ধরে নিতে পারেন আগামী নির্বাচনে তাদের নমিনেশন পাওয়ার বিষয়টি গ্রহণযোগ্য হবে না। শাস্তি শুধু বহিষ্কার করলে হয় এমনটা নয়, দলের শাস্তি অন্য ভাবেও দেয়া যায়।

দেশের চলমান বন্যা পরিস্থিতি নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দেশের এক-তৃতীয়াংশ জেলা বন্যাকবলিত। কিছু জায়গায় মারাত্মক অবনতি ঘটেছে। শুরু থেকেই সরকারি ও দলীয়ভাবে দুর্গত এলাকায় সহায়তা কার্যক্রম চালানো হচ্ছে। আওয়ামী লীগের ছয়টি টিম ভাগ হয়ে বন্যাদুর্গত এলাকায় কাজ করছে।

এর আগে বেলা ১১টায় আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলী ও মহানগর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের যৌথসভায় প্রিয়া সাহা, বন্যা পরিস্থিতি মোকাবেলা, বিদ্রোহীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও শোকের মাস আগস্টের কর্মসূচি নিয়ে আলোচনা হয়।

সংবাদ সম্মেলনে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের অভিযোগ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের কাছে তুলে প্রিয়া সাহা রাষ্ট্রদ্রোহিতার অপরাধ করেছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ওবায়দুল কাদের বলেন, এ বক্তব্যটি (প্রিয়া সাহার অভিযোগ) সম্পূর্ণ অসত্য ও কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এটি একটি নিন্দনীয় অপরাধই শুধু নয়; এ ধরনের উসকানিমূলক বক্তব্য দেশের অভ্যন্তরে লুকায়িত মতলববাজ ও সাম্প্রদায়িক গোষ্ঠীকে সহায়তা করবে।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদেরের সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

সর্বশেষ

গৃহবধূকে ধর্ষণের পর হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড

শরীয়তপুরের ডামুড্যায় গৃহবধূকে দলবেঁধে ধর্ষণ ও হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। আজ বুধবার (২৫ নভেম্বর) দুপুরে শরীয়তপুর নারী ও...

সব শ্রেণিতেই ভর্তি এবার লটারিতে

করোনাভাইরাস মহামারীর মধ্যে এবার প্রথম থেকে নবম শ্রেণিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে বলে শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছেন।ঢাকার শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তিতে ‘ক্যাচমেন্ট...

লটারির মাধ্যমে ভর্তির সিদ্ধান্ত নিয়েছে সরকার

প্রতি শ্রেণিতে লটারির মাধ্যমে ভর্তির সিদ্ধান্ত নিয়েছে সরকার। শিক্ষামন্ত্রী দীপু মনি এ তথ্য দিয়েছেন। আজ বুধবার (২৫ নভেম্বর) দুপুরে সংবাদ সম্মেলন এ কথা জানান তিনি। জানা...

২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা পেছাচ্ছে

আগামী ২০২১ শিক্ষাবর্ষে মাধ্যমিক (এসএসসি) ও উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা দুই মাস পেছাতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। আজ (২৫ নভেম্বর) সরকারি ও বেসরকারি...