রবিবার, অক্টোবর ২৫, ২০২০
Home টপ নিউজ বিরোধীদলীয় নেতা হচ্ছেন রওশন এরশাদ

বিরোধীদলীয় নেতা হচ্ছেন রওশন এরশাদ

- Advertisement -

যোগাযোগ ডেস্কঃ

জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও প্রয়াত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের বিধবা স্ত্রী রওশন এরশাদই জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হচ্ছেন। নেতৃত্বের ভাগা-ভাগির মধ্য দিয়ে দেবর-ভাবীর মধ্যকার দীর্ঘদিনের চলমান দ্বন্দ্বের আপাততঃ যবনিকা ঘটছে। সমঝোতার মাধ্যমে দেবর জিএম কাদের পার্টির চেয়ারম্যান আর ভাবী (প্রয়াত এরশাদের স্ত্রী) সংসদের বিরোধী দলের নেতা হচ্ছেন। এটা এখন প্রায় চূড়ান্ত পর্যায়ে। স্বল্প সময়ের মধ্যে দলের সংসদীয় কমিটির বৈঠকে বিষয়টি ঘোষণা করা হবে। ওইদিনই বিরোধী দলের উপনেতা কে হবেন – তাও নির্ধারণ করা হবে বলে দলের একাধিক সূত্রে জানা গেছে।

রোববার এ বিষয়ে দলটির মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা গণমাধ্যমকর্মীদের বলেছেন, রওশন এরশাদ বিরোধীদলীয় নেতা হচ্ছেন এখন পর্যন্ত এমন সিদ্ধান্ত রয়েছে বলে জানি। অর্থাৎ ম্যাডাম (রওশন এরশাদ) সংসদে বিরোধীদলীয় নেতা হিসেবে সংসদ দেখবেন আর জিএম কাদের পার্টি পরিচালনা করবেন।

প্রসঙ্গত, পার্টির চেয়ারম্যান এরশাদের মৃত্যুর পর তার ছোটভাই জিএম কাদের ইতোমধ্যেই জাতীয় পার্টির চেয়ারম্যান মনোনীত হয়েছেন।

বর্তমান একাদশ জাতীয় সংসদে রওশন এরশাদ বিরোধীদলীয় উপনেতা হিসেবে রয়েছেন। জাতীয় পার্টির চেয়ারম্যান সদ্যপ্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ ছিলেন বিরোধীদলীয় নেতা। এরশাদের মৃত্যূতে বিরোধীদলীয় নেতার পদ শূন্য হয়েছে। একাদশ সংসদে প্রথমে বিরোধীদলীয় উপনেতা ছিলেন জিএম কাদের। হুসেইন মুহম্মদ এরশাদ গত ৭ এপ্রিল চিঠি দিয়ে ছোট ভাই জিএম কাদেরকে সংসদে উপনেতার পদ থেকে সরিয়ে দেন। সেই পদে বসান স্ত্রী রওশন এরশাদকে। রওশন এরশাদ দশম জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা ছিলেন। ওই সময় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে দায়িত্ব পালন করেন।

জাতীয় পার্টির একাধিক সূত্র জানিয়েছে, শনিবার দুপুরে রওশন এরশাদের গুলশানের বাসায় গিয়ে বৈঠক করেন দলটির নবনির্বাচিত চেয়ারম্যান এবং রওশনের দেবর জিএম কাদের। এই বৈঠকে রওশন এরশাদ জিএম কাদেরকে পার্টির চেয়ারম্যান হিসেবে আশির্বাদ করেন। পাশাপাশি তিনি নিজে বিরোধীদলীয় নেতা হওয়ারও অভিপ্রায় ব্যক্ত করেন।

জিএম কাদেরকে রওশন বলেছেন, তুমি পার্টির চেয়ারম্যান হিসেবে দলকে শক্তিশালী কর। আর আমি সংসদীয় দলের নেতা হিসেবে থাকি। রওশনের এ অভিপ্রায়ে জিএম কাদের হ্যা-না কিছু না বললেও তার সায় রয়েছে। আর এই নেতৃত্ব ভাগাভাগির মধ্যদিয়ে দেবর-ভাবীর দীর্ঘদিনের দ্বন্দ্বেরও অবসান ঘটতে চলেছে। এতে জাপার অভ্যন্তরীণ দ্বন্দ্ব অনেকটাই দূর হবে আর জাতীয় পার্টিও সাংগঠনিকভাবে শক্তিশালী হতে বাধাগুলোও দূর হবে বলে ওই সূত্রগুলো জানিয়েছে।

এ ক্ষেত্রে রওশন বিরোধী দলের নেতা হলে সংসদের বিরোধী দলের উপনেতার পদটি আবার শূণ্য হবে – সেক্ষত্রে বিরোধী দলের উপনেতা কে হচ্ছেন তা এখনো কোন ঠিক হয়নি বলে দলীয় সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, জাপায় নেতৃত্বে সমঝোতার আভাস- ‘জিএম কাদের জাতীয় পার্টির চেয়ারম্যান মনোনীত আর রওশন এরশাদ হচ্ছেন সংসদে বিরোধী দলের নেতা’ শিরোনামে একটি রিপোর্ট গত শুক্রবার দেশের বহুল প্রচারিত দৈনিক নয়া দিগন্তে প্রকাশিত হয়েছে।

সর্বশেষ

নো মাস্ক নো সার্ভিস: মন্ত্রিপরিষদ সচিব

কোনো সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে মাস্ক ছাড়া সেবা না দেয়ার নির্দেশ দিয়েছে সরকার। রোববার দুপুরে মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল...

দাম্পত্য জীবনের ২৯টি বছর পার করছেন শাহরুখ-গৌরী

পর্দার বাইরে বলিউডের সবচেয়ে আকর্ষণীয় জুটি মনে করা হয় শাহরুখ খান এবং গৌরী জুটিকে। ভালোবেসে বিয়ে করেছেন বলে নয়, বরং বিয়ের পর এখন পর্যন্ত...

অ্যান্টি ট্যাঙ্ক মিসাইল সফলভাবে উৎক্ষেপণ করেছে ভারত, উৎপাদন শুরু

ভারত সফলভাবে উৎক্ষেপণ করেছে পোখরান রেঞ্জে অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড মিসাইল নাগ। আজ থার্ড জেনারেশন অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড মিসাইলটির শেষ পরীক্ষা হলো। ডিআরডিওর পক্ষ থেকে জানানো...

রোহিঙ্গা সহায়তার জন‌্য সাড়ে ৯ কোটি টাকা দেবে ইইউ

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) রোহিঙ্গা শরণার্থীদের সহায়তার জন‌্য ৯ কোটি ৬০ লাখ টাকা দেওয়ার ঘোষণা দিয়েছে। রোববার (২৫ অক্টোবর) ঢাকার ইইউ অফিস থেকে পাঠানো এক...