ব্রেকিং

x

বিশেষ ফ্লাইটে ৩৮৬ জন বাংলাদেশি সৌদি আরব থেকে দেশে ফিরিছেন

সোমবার, ২৯ জুন ২০২০ | ৫:১৯ অপরাহ্ণ


বিশেষ ফ্লাইটে ৩৮৬ জন বাংলাদেশি সৌদি  আরব থেকে দেশে ফিরিছেন

বর্তমান সময়ে মহামারি করোনাভাইরাসের কারণে সৌদি আরবে আটকে পড়ে ৩৮৬ জন যাত্রী।  বিমান বাংলাদেশের একটি বিশেষ ফ্লাইটে আজ দেশে ফিরছেন তারা রবিবার সকালে রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের বোয়িং ৭৭৭ যাত্রীদের নিয়ে ঢাকার উদ্দেশে যাত্রা করেছে তথ্য জানিয়েছে, রিয়াদের বাংলাদেশ দূতাবাস

রিয়াদ দূতাবাস জানায়, করোনা সংক্রমণ রোধে গত মার্চ থেকে সৌদি আরবের সঙ্গে বিভিন্ন দেশের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ। ফলে দেশে ফিরতে পারছে না বাংলাদেশিরা। এ অবস্থায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় সৌদি আরবের রিয়াদ ও জেদ্দা থেকে দুটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। জেদ্দা থেকে বিমানের আরেকটি বিশেষ ফ্লাইট আগামী ১ জুলাই ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে।

এর আগে, গত ১১ মার্চ সৌদি আরবে বসবাসরত বাংলাদেশিরা যারা দেশে ফিরে যেতে ইচ্ছুক তাদের দেশে ফেরার উদ্যোগ নেয় দূতাবাস। দূতাবাসের ওয়েবসাইটে দেশে ফিরতে ইচ্ছুক বাংলাদেশিরা আবেদন করলে তাদের মধ্য থেকে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীদের তালিকা চূড়ান্ত করা হয়। তালিকায় গুরুতর অসুস্থ, ভিজিট ভিসায় এসে আটকে পড়া ও যারা ফাইনাল এক্সিট নিয়ে চূড়ান্তভাবে দেশে যাওয়ার অপেক্ষায় ছিলেন তাদের অগ্রাধিকার দেওয়া হয়। এ পর্যন্ত প্রায় ৩৫০০ বাংলাদেশি প্রবাসী দেশে ফিরে যাওয়ার জন্য আবেদন করেছেন।

রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, সবার কথা ভেবে এ উদ্যোগ নেওয়া হয়েছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের এই সময়ে আমরা অভিবাসী বাংলাদেশিদের সব প্রকার সুযোগ সুবিধা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি।

দূতাবাসের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, করোনায় আক্রান্ত নন বা কোনো উপসর্গ নেই এই মর্মে সৌদি কর্তৃপক্ষ-কর্তৃক ইস্যুকৃত সার্টিফিকেট বিমানে প্রবেশের আগে প্রত্যেক যাত্রীকে অবশ্যই সঙ্গে রাখতে হবে। ঢাকায় অবতরণের পর বিমান বন্দরে তা জমা দিতে হবে এবং বাংলাদেশ সরকার নির্ধারিত সংগনিরোধ সম্পর্কিত সব সিদ্ধান্ত মেনে চলতে হবে। প্রত্যেক যাত্রীকে মাস্ক, হ্যান্ড গ্লাভস পরিধান ও প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে চলতে হবে। সুত্র; ইত্তেফাক। সম্পাদনা ম\হ। না ২৯০৬\০৭



বাংলাদেশ সময়: ৫:১৯ অপরাহ্ণ | সোমবার, ২৯ জুন ২০২০

যোগাযোগ২৪.কম |

আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: Jogajog Media Inc.

বাংলা বাংলা English English