শনিবার, অক্টোবর ২৪, ২০২০
Home খেলাধুলা বিশ্বকাপের ছন্দে কাঁপছে জামালখান

বিশ্বকাপের ছন্দে কাঁপছে জামালখান

- Advertisement -

কাটার ‘মাস্টার’ মোস্তাফিজের শর্ট বল পেয়েই হাঁকিয়ে বসেন ‘বিপদজনক’ বিরাট কোহলি। তবে বলটি সীমানার বাইরে গ্যালারীর কোনো দর্শকের কাছে নয়, মাঠের মিড উইকেটে রুবেলের হাতেই ধরা দেয়। ২৭ বলে ২৬ রান নিয়ে সাজঘরে ফিরেন ভারতীয় অধিনায়ক।

মঙ্গলবার (২ জুলাই) ইংল্যান্ডের এজবাস্টনে বাংলাদেশ ভারতের মধ্যকার ক্রিকেট খেলার এই যখন অবস্থা, তখন চট্টগ্রামের জামালখানে দেখা গেলো আরেক চিত্র।

জামালখান মোড়ে স্থাপন করা ২০০ বর্গ ফুটের এলইডি টিভির পর্দায় কোহলির সাজঘরে ফেরার ‘সুখকর’ দৃশ্য দেখে মুহুর্তেই করতালিতে মেতে উঠলেন কয়েক হাজার দর্শক। তাদের ‘বাংলাদেশ, বাংলাদেশ’ চিৎকারে মুখরিত হলো জামালখানসহ আশপাশের এলাকা।

শুধু কোহলির বেলায় নয়, পান্ডেয়া, প্যান্ট, কার্তিক, ধনি থেকে শুরু করে ভুবনেশ্বর, সামি পর্যন্ত প্রতিটি ভারতীয় ব্যাটসম্যানদের আউট কিংবা তামিম-সৌম্যের নান্দনিক শটের সঙ্গে সঙ্গেই করতালি, স্লোগান দিয়ে পুরো এলাকা মাতিয়ে রাখেন ক্রিকেট ভক্তরা। জামালখান হয়ে উঠে একখন্ড এজবাস্টন।

এর আগে বিকেল থেকেই বিশ্বকাপ ক্রিকেটের গুরুত্বপূর্ণ এ খেলা বড় পর্দায় উপভোগ করতে জামালখান মোড়ে আসতে শুরু করেন নানা শ্রেণি-পেশার মানুষ।

ক্রিকেট পাগল এসব মানুষের ভিড় মোড় ছাড়িয়ে আশপাশের এলাকায় গিয়ে ঠেকে। কেউ হাতে বাংলাদেশের পতাকা, কেউ গায়ে ক্রিকেট দলের জার্সি জড়িয়ে সাকিব-মাশরাফিদের খেলা দেখতে ভিড় করেন সেখানে।

বন্ধু বৃষ্টি চৌধুরীর সঙ্গে জামালখান মোড়ে খেলা দেখতে এসেছেন সূর্য দাশ। তিনি বাংলানিউজকে বলেন, বিশ্বমঞ্চে বীরত্বের সঙ্গে খেলছে আমাদের মাশরাফি-সাকিবরা। তাদের নান্দনিক খেলা বড় পর্দায় বেশি মানুষের সঙ্গে দেখার আনন্দ অন্যরকম।

তিনি বলেন, বাংলাদেশি বোলারদের একেকটি উইকেট কিংবা ব্যাটসম্যানদের একেকটি চার-ছয়ের দৃশ্য দেখে হাজার মানুষ যখন একসঙ্গে ‘বাংলাদেশ, বাংলাদেশ’ বলে স্লোগান দেয়, তখন শরীরে শিহরণ জাগে। দারুণ অনুভূতির সৃষ্টি হয়।

ক্রিকেট পাগল মানুষের জন্য বড় পর্দায় খেলা দেখার এ ব্যবস্থা করেছেন জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাস সুমন। তিনি বাংলানিউজকে জানান, চট্টগ্রামের মানুষ একটু বেশিই খেলা পাগল। সবাই যাতে একসঙ্গে খেলা দেখতে পারে এ জন্যই বড় পর্দায় খেলা দেখার এ ব্যবস্থা করেছি।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, শহরের অন্যতম গুরুত্বপূর্ণ এ এলাকায় খেলা দেখতে আসা মানুষের ভিড়ের কারণে যানবাহন চলাচলে কিছুটা সমস্যা হচ্ছে এটা ঠিক। তবে বাংলাদেশের খেলার দিকে তাকিয়ে, ক্রিকেট পাগল মানুষের আনন্দের দিকে তাকিয়ে ভুক্তভোগীরা হাসি মুখেই কষ্ট মেনে নিচ্ছেন।

সর্বশেষ

ভ্যালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে এলচে

স্প্যানিশ লা লিগায় ভ্যালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে উঠে এলো এলচে। এই জয়ে ৫ ম্যাচে ১০ পয়েন্ট সংগ্রহ করেছে তারা। আর...

রায়হান হত্যা: এবার কনস্টেবল হারুন গ্রেফতার

সিলেটে পুলিশ ফাঁড়িতে রায়হান উদ্দিনকে (৩০) নির্যাতন করে হত্যায় জড়িত বরখাস্ত হওয়া আরেক পুলিশ কনস্টেবল হারুনুর রশিদকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআিই)। শনিবার...

দেশের সড়ক নেটওয়ার্কে বৈপ্লবিক পরিবর্তন হবে: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী দুই থেকে তিন বছরের মধ্যে বাংলাদেশের সড়ক নেটওয়ার্কে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হবে। শনিবার (২৪ অক্টোবর) সকালে মন্ত্রীর...

রোহিঙ্গা সংকটঃ জাতিসংঘের আরও জোরালো ভূমিকা চান প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা সংকটসহ বিদ্যমান বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় জাতিসংঘকে আরো সুনিশ্চিত ও জোরালো ভূমিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রী জাতিসংঘের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক...