শুক্রবার, ফেব্রুয়ারি ২৬, ২০২১
Home খেলাধুলা বিশ্বচ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করলো ভারত

বিশ্বচ্যাম্পিয়নদের হোয়াইটওয়াশ করলো ভারত

যোগাযোগ ডেস্কঃ

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতের বিপক্ষে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত সিরিজে ভারতের সঙ্গে চোখে চোখ রেখে লড়াই করতে পারেনি উইন্ডিজ। মঙ্গলবার ৭ উইকেটের জয়ে ৩-০ ব্যবধানে ট্রফি জিতে নেয় বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল।

ক্তরাষ্ট্রের প্রোভিডেন্সে টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়নদের উড়িয়ে দিয়েই হোয়াইটওয়াশ মিশন শেষ করেছে বিরাট কোহলির ভারত। ম্যাচটি তারা জিতেছে ৭ উইকেট আর ৫ বল হাতে রেখে।

ভারতের জয়ের নায়ক উদীয়মান তারকা রিশাভ পান্ত। ৪২ বলে ৪টি করে চার ছক্কায় ৬৫ রানের ঝড়ো এক ইনিংস খেলেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

লক্ষ্য ছিল ১৪৭ রানের। ২৭ রানের মধ্যে দুই ওপেনার শিখর ধাওয়ান আর লোকেশ রাহুলকে বিপদেই পড়ে গিয়েছিল ভারত। সেখান থেকে অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে তৃতীয় উইকেটে ১০৬ রানের ম্যাচ জেতানো এক জুটি গড়েন পান্ত। ৪৫ বলে ৫৯ করে আউট হন কোহলি। তবে পান্ত শেষ পর্যন্ত অপরাজিত থেকেই মাঠ ছাড়েন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৪ ওভারে ২৯ রান খরচায় ২টি উইকেট নেন ওসানে থমাস।

এর আগে পেসার দীপক চাহারের বিধ্বংসী বোলিংয়ে দাঁড়াতেই পারেনি ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডার। ১৪ রানের মধ্যে ৩ উইকেট হারায় ক্যারিবীয়রা। পরে কাইরন পোলার্ড আর রভম্যান পাওয়েলের ব্যাটে চড়ে ৬ উইকেটে ১৪৬ রানের পুঁজি দাঁড় করায় স্বাগতিক দল।

৪৫ বলে ৫৮ রান করেন পোলার্ড। যে ইনিংসে চারের চেয়ে বেশি ছিল ছক্কার মার (১টি চার, ৬টি ছক্কা)। ২০ বলে হার না মানা ৩২ রান করেন রভম্যান পাওয়েল।

দীপক চাহার ৩ ওভারে মাত্র ৪ রান খরচায় নেন ৩টি উইকেট। ২টি উইকেট শিকার নভদ্বীপ সাইনির।

সুত্রঃ জাগোনিউজ

সর্বশেষ

তামিমা মেয়ের খোঁজ নিতেন না

ক্রিকেটার নাসির হোসেনের নববিবাহিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মি প্রথম ঘরের মেয়ের কোনো খোঁজখবরই নিতেন না। আর এমনটা জানিয়েছে তার ও রাকিবের শিশুকন্যা রাফিয়া হাসান...

প্রেসিডেন্ট বাইডেনের প্রথম হামলা সিরিয়ায়, নিহত ১৭

সিরিয়ায় ইরানের অনুগত মিলিশিয়া বাহিনীর স্থাপনায় বিমান হামলা চালিয়েছে মার্কিন বাহিনী। পেন্টাগন অফিস জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অনুমতি নিয়ে এই হামলা চালানো হয়েছে। আল...

‘বিবিসির রিপোর্ট ভুল, ভাসমান রোহিঙ্গারা বাংলাদেশ থেকে অনেক দূরে’

সুমদ্রে ভাসমান রোহিঙ্গাদের নিয়ে সম্প্রতি বিবিসির এক প্রতিবেদনের তথ্যগত ভুলের প্রতি দৃষ্টি আকর্ষণ করেছে বাংলাদেশের। বিবিসির প্রতিবেদনে ভুল করে বলা হয়েছে। ‘একদল রোহিঙ্গা বাংলাদেশের সমুদ্রসীমায়...

সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ০৮ জন নিহত

সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৮ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো ১৫ জন। দক্ষিণ সুরমা উপজেলার রশিদপুর সেতুর কাছে ঢাকা-সিলেট মহাসড়কে...