সোমবার, অক্টোবর ২৬, ২০২০
Home প্রবাস জীবন বিয়ের তিন মাস না পেরোতেই লাশ হয়ে ফিরলেন প্রবাসী মাইনুল

বিয়ের তিন মাস না পেরোতেই লাশ হয়ে ফিরলেন প্রবাসী মাইনুল

- Advertisement -

যোগাযোগ ডেস্কঃ

আকস্মিকভাবে সড়ক দুর্ঘটনায় নিহত হয়ে প্রবাস থেকে লাশ হয়ে ফেরা টাঙ্গাইলের ধনবাড়ীর মাইনুল ইসলাম (৩২) ও মোহাম্মদ আলী (২৭) নামে দুই যুবকের জানাজা নামাজ শেষে দাফন সম্পন্ন হয়েছে। তাদের পৃথক জানাজা নামাজে মানুষের ঢল নেমেছিল।।

এর আগে সকাল ১০টার দিকে তাদের লাশ নিজ নিজ বাড়িতে পৌঁছালে এলাকার হাজারো নারী-পুরুষের ভিড় লেগে যায় নিহতদের এক নজর দেখার জন্য।

মালয়েশিয়ায় কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে একই এলাকার ধনবাড়ীর যদুনাথপুর ইউনিয়নের বাসিন্দা পাথালিয়া গ্রামের হাসমত আলীর ছেলে মাইনুল ও নলহারা আকন্দ বাড়ির আতাব আলীর ছেলে মোহাম্মদ আলী সড়ক দুর্ঘটনায় গত রোববার গভীর রাতে নিহত হন।

নিহত মাইনুলের পরিবারের সদস্য আ. মালেক জানান, মাইনুল গত এক যুগ ধরে মালেশিয়া প্রবাসী। তিনি সেখানে একটি ফার্নিচার ও ডেকোরেশন কোম্পানিতে কাজ করতেন। কিছু দিন আগে ছুটিতে এসে বিয়ে করেছেন তিনি। তিন মাস ছুটি কাটিয়ে চলতি বছরের মার্চ মাসে মালেশিয়ায় কাজে যোগ দিয়েছিলেন মাইনুল।

এদিকে নলহারার মোহাম্মদ আলীকে পরিবার বিদেশ পাঠিয়েছে এক বছর কয়েক দিন হয়েছে। তিনি মাইনুলের মাধ্যমে ওই কোম্পানিতে গিয়ে যোগ দেন।

মোহাম্মদ আলীর ভাতিজা মঞ্জুরুল ইসলাম মিলন ও চাচা ইউসুফ আলী জানান, মোহাম্মদ আলীর দুই ছেলের মধ্যে একজন ধনবাড়ী কলেজিয়েট হাইস্কুলের নবম শ্রেণির ছাত্র। স্থানীয় বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ে। বিদেশ যাওয়ার সময় মোহাম্মদ আলী জমি বিক্রি ও এনজিও থেকে বেশ কয়েক লাখ টাকার ঋণ করেন। তার মৃত্যুতে পরিবার ঋণের চাপে পড়ে গেল।

মানবাধিকারকর্মী শহীদুল্লাহ ও জীবন মাহমুদ শক্তি জানান, পরিবারের সঙ্গে আশপাশের অসংখ্য নারী-পুরুষ লাশ দুটির অপেক্ষায় ছিলেন। লাশ বাড়ির আঙিনায় পৌঁছামাত্র স্বজনদের কান্নার শব্দে ভারি হয়ে যায় এলাকা। শোকের ছায়া নেমে আসে পুরো গ্রামজুড়ে। শোকাহতদের সান্তনা দিতে থাকেন অনেকে। জু’মার নামাজের পর জানাজা নামাজে আশপাশের গ্রামের অসখ্য মানুষ যোগ দেন। পরে পারিবারিক কবরস্থানে তাদের দাফন করা হয়।

সুত্রঃ যুগান্তর

সর্বশেষ

জম্মু-কাশ্মির’র বিশেষ মর্যাদা ফিরিয়ে আনতে নতুন জোট

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা ফিরিয়ে আনতে নতুন জোট গঠন করলো অঞ্চলটির নেতারা। গতকাল শনিবার (২৪ অক্টোবর) এ ঘোষণা দেন সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ। বলেন, দ্য...

কিশোরগঞ্জে সিলিন্ডার বিস্ফোরণে ১ জনের মৃত্যু, আশঙ্কাজনক ৬

শনিবার দুপুরে কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কাটখাল গ্রামে রান্না করার সময় গ্যাসের পাইপের লিক থেকে আগুনে একই পরিবারের নয়জন দগ্ধ হন। আজ রোববার চিকিৎসাধীন অবস্থায়...

রায়হান হত্যা: ফের রিমান্ডে কনস্টেবল টিটু

সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে যুবক রায়হান নিহতের ঘটনায় কনস্টেবল টিটু চন্দ্র দাসকে ফের ৩ দিনের রিমান্ডে নিয়েছে পিবিআই। আদালতে টিটু জবানবন্দি দিতে রাজী না হওয়ায়...

নো মাস্ক নো সার্ভিস: মন্ত্রিপরিষদ সচিব

কোনো সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে মাস্ক ছাড়া সেবা না দেয়ার নির্দেশ দিয়েছে সরকার। রোববার দুপুরে মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল...