মঙ্গলবার, জানুয়ারি ১৯, ২০২১
Home বাংলাদেশ বেতনের দাবিতে ৩২৮ পৌরসভার কর্মচারীদের অবস্থান কর্মসূচি

বেতনের দাবিতে ৩২৮ পৌরসভার কর্মচারীদের অবস্থান কর্মসূচি

সরকারি কোষাগার থেকে বেতন-ভাতার দাবিতে দ্বিতীয় দিনের মতো রাজধানীতে অবস্থান কর্মসূচি পালন করছেন দেশের ৩২৮টি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।

সোমবার (১৫ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে দেখা যায় জাতীয় ঈদগাহ এলাকার সামনে থেকে পল্টন মোড় পর্যন্ত সড়কে অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের ব্যানারে কয়েক হাজার কর্মকর্তা-কর্মচারী এ কর্মসূচিতে অবস্থান নিয়েছেন।

সংগঠনটির সভাপতি ফরিদপুরের নগরকান্দা পৌরসভার সচিব মো. আব্দুল আলীম মোল্লা বাংলানিউজকে বলেন, রোববার (১৪ জুলাই) থেকে শুরু হওয়া আন্দোলন প্রধানমন্ত্রীর ঘোষণা না আসা পর্যন্ত অব্যাহত থাকবে। আগামী দু’দিনের মধ্যে দাবি মেনে না হলে আমরণ অনশন, প্রধানমন্ত্রীর কার্যালয় ও সচিবালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করা হবে।

কর্মসূচিতে অংশ নেওয়া কর্মকর্তা-কর্মচারীরা বলেন, রোববার দুপুরে আমরা এই কর্মসূচি শুরু করেছি। প্রবল ঝড়-বৃষ্টির উপেক্ষা করে কর্মসূচি অব্যাহত আছে। এখন পর্যন্ত ২৫ জন কর্মকর্তা-কর্মচারী অসুস্থ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। সরকারের পক্ষ থেকে দাবি মেনে নেওয়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। এতে আমাদের মধ্যে চরম ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে।

সভাপতি আব্দুল আলীম বলেন, ইতোমধ্যে দেশের সব পৌরসভা বন্ধ থাকায় নাগরিক সেবা থেকে দেশের প্রায় ৪০ শতাংশ মানুষ বঞ্চিত হচ্ছে। তাই অবিলম্বে দাবি মেনে নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর ঘোষণা আশা করছি।

কয়েক হাজার কর্মকর্তা-কর্মচারীর মধ্যে কর্মসূচিতে উপস্থিত সংগঠনের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, উপদেষ্টা কে জি এম মাহমুদ, এ জেড এম আনোয়ার, গোপালগঞ্জ জেলা সভাপতি এসএম সাজ্জাদ হোসেন প্রমুখ।

নুরে আলম

সর্বশেষ

লকডাউনে ক্যাপিটল হিল

নিরাপত্তা হুমকির জেরে ক্যাপিটল হিলে জারি করা হয়েছে লকডাউন। তবে জো বাইডেনের শপথ গ্রহণের পরও নিরাপত্তা ঝুঁকির বিষয়ে সতর্ক করেছেন নিরাপত্তা বিশ্লেষকরা। নবনির্বাচিত প্রেসিডেন্ট জো...

মেলানিয়া ট্রাম্পের বিদায়ী বার্তা

আগামীকাল ২০ জানুয়ারি মার্কিন নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিচ্ছেন জো বাইডেন। ক্ষমতা ছাড়ছে ডোনাল্ড ট্রাম্প প্রশাসন। বিদায়বেলায় মার্কিনীদের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প।...

কাতারের সঙ্গে মিসর ও আমিরাতের ফ্লাইট চালু

কাতারের সঙ্গে সরাসরি ফ্লাইট চালু করেছে সংযুক্ত আরব আমিরাত ও মিসর। প্রতিবেশী দেশটির বিরুদ্ধে আরোপ করা অবরোধ সাড়ে তিন বছর পর চলতি মাসে উঠিয়ে...

দেশে আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭০২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে ৭ হাজার ৯৪২ জন হয়েছে। এছাড়া নতুন রোগী...