বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০
Home খেলাধুলা ভারতকে ব্যাটে-বলে উড়িয়ে দিলো কিউইরা

ভারতকে ব্যাটে-বলে উড়িয়ে দিলো কিউইরা

- Advertisement -

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে নিজেদের অন্যতম ফেবারিট দাবি করা ভারতকে বলে-ব্যাটে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি নিল নিউজিল্যান্ড। আসরের প্রথম প্রস্তুতি ম্যাচে ভারতকে ৬ উইকেটে হারায় কিউইরা।

শনিবার ইংল্যান্ডের লন্ডন ওভালের কেনিংসটনে টস জিতে প্রথমে ব্যাট করে ১৭৯ রানে গুটিয়ে যায় ভারত। সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে উইলিয়ামসন ও টেইলরের অর্ধশতকে ৭৭ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় নিউজিল্যান্ড।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে রবীন্দ্র জাদেজার ৫৪ রানের উপর ভর করে সব ক’টি উইকেট হারিয়ে ৩৯.২ ওভারে ১৭৯ রান করে ভারত।

স্কোর বোর্ডে মাত্র ২৪ রান যোগ করতেই তিন উইকেট হারায় ১৯৮৩ ও ২০১১ সালের বিশ্বকাপজয়ী দল ভারত। দলের ব্যাটিং ধসের দিনে বাড়তি দায়িত্বশীলতার পরিচয় দিতে পারেননি অধিনায়ক কোহলি। ৯১ রানে ৭ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে এক ঘরে হয়ে যায় ভারত।

ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন ভারত সেরা ওপেনার রোহিত শর্মা। ওয়ানডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরির ইতিহাস গড়া রোহিত ফেরেন মাত্র ২ রান করে।

রোহিত শর্মা আউট হওয়ার ঠিক পরের ওভারেই প্যাভেলিয়নে ফেরেন অন্য ওপেনার শিখর ধাওয়ান। ট্রেন্ট বোল্টের দ্বিতীয় শিকারে পরিনত হন তিনি।

চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে পরিস্থিতি বুঝে ওঠার আগেই ট্রেন্ট বোল্টের বলে স্ট্যাম্প ভেঙে যায় লোকেশ রাহুলের। আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে দুর্দান্ত ব্যাটিং করা রাহুল ফেরেন ১০ বলে মাত্র ৬ রান করে।

ব্যাটিংয়ে নেমে পরিস্থিতি বুঝে ওঠার আগেই ট্রেন্ট বোল্টের বলে স্ট্যাম্প ভেঙে যায় লোকেশ রাহুলের। পরে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে কোলিন ডি গ্র্যান্ডহোমের বলে সাজঘরে ফেরত যান ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ভারতীয় অধিনায়ক বোল্ড হওয়ার আগে ২৪ বলে মাত্র ১০ রান করার সুযোগ পান তিনি।

এছাড়াও হার্দিক পাণ্ডিয়া ও দিনেশ কার্তিকও নিজেদের নামের বিচার করতে পারেনি। পাণ্ডিয়া ৩০ রান এবং কার্তিক ৪ রানে সাজঘরে ফিরেন। ধোনি আউট হন ১৭ রান করে। শেষ দিকে রবীন্দ্র জাদেজার ৫৪ এবং যাদবের ১৯ রানের উপর ভর করে ১৭৯ রান করে ভারত। ম্যাচে কিউইদের পক্ষে চার উইকেট নেন টেন্ট বোল্ড এবং নিশাম নেন তিন উইকেট।

১৮০ রানের মামুলি স্কোর তাড়া করতে শুরুতেই বিপর্যয়ে পড়ে যায় নিউজিল্যান্ড। স্কোর বোর্ডে ৩৭ রান তুলতেই দুই ওপেনার কলিন মুনরো-মার্টিন গাপটিলের উইকেট হারায় ব্লাক ক্যাপসরা।

তৃতীয় উইকেটে দলের হাল ধরেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেইলর। এই জুটিতে তরা যৌথভাবে ফিফটি গড়ার পাশাপশি করেন ১১৪ রান।

জয়ের জন্য শেষ দিকে নিউজিল্যান্ডের প্রয়োজন ১২১ বলে মাত্র ২৯ রান। খেলার এমন অবস্থায় যুজবেন্দ্র চাহালের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন কেন উইলিয়ামসন। তার আগে ৮৭ বলে ছয়টি চার ও এক ছক্কায় ৬৭ রান করেন নিউজিল্যান্ড অধিনায়ক।

উইলিয়ামসনের বিদায়ের খানিক ব্যবধানে ফেরেন দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া রস টেইলর। রবিন্দ্র জাদেজার বলে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন টেইলর। তার আগে ৭৫ বলে ৮টি চারের সাহায্যে ৭১ রান করেন তিনি

 

সর্বশেষ

নৌ ধর্মঘট প্রত্যাহার

মালিক ও শ্রমিকপক্ষের আলোচনার পর নৌ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন শ্রমিকরা। ১১ দফা দাবিতে দেশব্যাপী পণ্যবাহী নৌযান ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন...

চ্যানেল এস টেলিভিশনের মাধবদী প্রতিনিধি সুমন পালের পিতার পরলোক গমন

মাধবদী প্রেসক্লাবের সদস্য সুমন পালের পিতা সুবোধ পাল(৬৫) ক্যান্সারে আক্রান্ত হয়ে আজ ২১ অক্টোবর বুধবার দিবাগত রাতে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোক...

কাঁচাবাজারে সরকার নির্ধারিত দামে মিলছে না আলু

দেশের বাজারে আলুর দাম হঠাৎ বেড়ে যাবার প্রেক্ষিতে সরকার প্রতি কেজি আলুর পাইকারী মূল্য ৩০ টাকা ও খুচরা মূল্য ৩৫ টাকা নির্ধারণ করে দিয়েছে।...

(এলপিএল) দল কিনলেন সালমান খানের ভাই সোহেল খান

আইপিএলের সঙ্গে বলিউডের সখ্যতা পুরনো। শাহরুখ খান ও জুহি চাওলার মালিকানায় রয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের মালিকানা রয়েছে প্রীতি জিন্তার হাতে। এছাড়া সম্প্রতি...