ব্রেকিং

x

ভিয়েতনামে করোনা সংক্রমনের রেকর্ড

শুক্রবার, ৩১ জুলাই ২০২০ | ১২:০৯ অপরাহ্ণ


ভিয়েতনামে করোনা সংক্রমনের রেকর্ড
ছবি-সংগৃহীত

আজ শুক্রবার ভিয়েতনামের ডানাঙ্গ শহরে  ৪৫ জনের করোনায় আক্রান্তের খবর পাওয়া গেছে। মহামারী শুরু হওয়ার পর দেশটিতে এত বেশি আক্রান্তের ঘটনা এর আগে কখনো ঘটেনি।

দক্ষিণপূর্ব এশিয়ার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, করোনা প্রতিরোধে মধ্যাঞ্চলীয় শহরটিতে তারা আরও স্বাস্থ্য বিশেষজ্ঞ পাঠাচ্ছে।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, নতুন যারা আক্রান্ত হয়েছেন, তাদের বয়স ২৭ থেকে ৮৭ বছরের মধ্যে।

এই সংক্রমণের সঙ্গে ডেনাঙ্গের তিনটি হাসপাতাল ও দুটি ক্লিনিকের সম্পর্ক রয়েছে। পর্যটন শহরটিতে তিন মাসের মধ্যে গত সপ্তাহে প্রথমবারের মতো স্থানীয়ভাবে সংক্রমণ ধরা পড়ে।

রাজধানী হ্যানয়ে ব্যাপক করোনা পরীক্ষা শুরু করে ভিয়েতনাম। অর্থনৈতিক কেন্দ্রস্থলে জমায়েত নিষিদ্ধ করে। আর অভ্যন্তরীণ পর্যটকদের প্রতি আহ্বান জানানো হয়েছে, তারা যাতে কর্তৃপক্ষের কাছে বৃহস্পতিবার রিপোর্ট করেন।



নতুন করোনাভাইরাস রোধে সরকারকে হিমশিম খেতে হচ্ছে। ডেনাঙ্গে যাতে করোনা মারাত্মক রূপ না নেয়; তা রোধে হাজারের বেশি স্বাস্থ্যকর্মী ও স্বাস্থ্য বিশেষজ্ঞের একটি বিশেষ টাস্ক ফোর্স পাঠানো হয়েছে।

এই টাস্কে ফোর্সে যে ৬৫ বিশেষজ্ঞ আছেন, তারা আগেও ভিয়েতনামের বিভিন্ন করোনা কেন্দ্রস্থলে ভাইরাস মোকাবেলায় সহায়তা করেছিলেন।

ভিয়েতনামে এখন পর্যন্ত ৫০৯ জন করোনায় আক্রান্ত হলেও এই মহামারীতে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। সুত্রঃ বার্তা সংস্থা রয়টার্স। সম্পাদনা ম\হ। না ৩১০৭\০৬

বাংলাদেশ সময়: ১২:০৯ অপরাহ্ণ | শুক্রবার, ৩১ জুলাই ২০২০

যোগাযোগ২৪.কম |

আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: Jogajog Media Inc.

বাংলা বাংলা English English