বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০
Home কানাডা সংবাদ মধ্যরাতে সংসদ অধিবেশনের ডাক

মধ্যরাতে সংসদ অধিবেশনের ডাক

- Advertisement -

নতুন বিল পাশ করাতে মধ্যরাতে অন্টারিও প্রভিন্সিয়াল সংসদের অধিবেশন ডাকা হয়েছে। অন্টারিওর লেফ্টটেনেল জেনারেল মধ্য রাতে সংসদের অধিবেশন ডাকার অনুমতি দিয়েছেন।

সোমবার রাত ১২.০১ মিনিটে অধিবেশন শুরু হয়ে সকাল পর্যন্ত চলবে। আদালতে বাতিল হয়ে যাওয়ার পর টরন্টো সিটি কাউন্সিলরের সংখ্যা অধের্কে নামিয়ে আনা নতুন বিলটি পাশ করতে এই ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রসঙ্গত, টরন্টো সিটির কাউন্সিলরের সংখ্যা ৪৭ থেকে কমিয়ে ২৫ জন করে অন্টারিও সরকারের আইন আদালত বাতিল করে দেয়। কনজারভেটিভ পার্টি পূণরায় নতুন বিল সংসদে পেশ করে। বিরোধী দল ও নাগরিক সমাজের তুমুল প্রতিবাদের মুখে বিলটি প্রথম রিডিং পাশ হয়।

শনিবার সন্ধ্যায় সংসদের অধিবেশন বসলে প্রধান বিরোধী দল এনডিপি বিল পাশ ধীর করার পিটিশন দায়ের করে। কিন্তু কনজারভেটিভ সরকার দ্রুত বিলটি পাশ করার জন্য মধ্যরাতে সংসদের অধিবেশন ডাকার সিদ্ধান্ত নেয়।

মঙ্গলবার চাতাম-কেন্ট এ ইন্টারন্যাশনাল প্লাউয়িং ম্যাচ অনুষ্ঠিত হবে। এই ম্যাচ যাতে রাজনীতিকরা উপভোগ করতে পারেন সেজন্য প্রতি বছরই ম্যাচের দিন প্রভিন্সিয়াল সংসদ বন্ধ থাকে। খেলার জন্য মঙ্গলবার কুইন্সপার্ক বন্ধ থাকবে বলে সোমবার মধ্যরাতে সংসদের অধিবেশন ডাকা হয়েছে।

যে কোনো বিল পাশ করার আগে ন্যূনতম সাড়ে ৬ ঘন্টা বিতর্ক করতে হয়। রাত ১২.০১ মিনিট থেকে অধিবেশন শুরু হয়ে সকাল অবধি বিতর্ক শেষে এটি পাশ করা হবে বলে কনজারভেটিভ পার্টি সূত্র জানিয়েছে।

সর্বশেষ

(এলপিএল) দল কিনলেন সালমান খানের ভাই সোহেল খান

আইপিএলের সঙ্গে বলিউডের সখ্যতা পুরনো। শাহরুখ খান ও জুহি চাওলার মালিকানায় রয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের মালিকানা রয়েছে প্রীতি জিন্তার হাতে। এছাড়া সম্প্রতি...

(বিসিবি) ক্লাব ফাইনালে নাজমুল-মাহমুদুল্লাহ

ফাইনালে উঠতে হলে জিততেই হতো তামিম একাদশকে। লক্ষ্যটাও খুব বড় ছিল না। ৪১ ওভারে করতে হতো ১৬৪ রান। কিন্তু অধিনায়ক তামিম ইকবাল ৫৭ রান করে...

বিশ্বে সাড়ে তিন কোটি মানুষের মৃত্যুর কারণ চিনি!

অতিরিক্ত চিনি খাওয়ার ফলে নানা রোগে প্রতি বছর প্রায় সাড়ে তিন কোটি মানুষ মারা যান। সংক্রামক রোগে যত মানুষ আক্রান্ত হন, তার চেয়ে বেশি...

২৪ ঘণ্টায় আজও ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬

প্রাণঘাতী করোনাভাইরাস (কভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৭৪৭ জনে...