বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০
Home কানাডা সংবাদ মন্ট্রিয়লে ১ সেপ্টেম্বর বাংলা মেলা, চলছে প্রস্তুতি

মন্ট্রিয়লে ১ সেপ্টেম্বর বাংলা মেলা, চলছে প্রস্তুতি

- Advertisement -

যোগাযোগ ডেস্কঃ  কানাডার মন্ট্রিয়লে প্রতিবছরের মতো এবারও অনুষ্ঠিত হবে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা ‘বাংলা মেলা’। আগামী ১ সেপ্টেম্বরের মন্ট্রিয়লের হাওয়ার্ড পার্কের এই আয়োজনকে সামনে রেখে জোর প্রস্তুতি চলছে। মেলায় বাংলাদেশি বিভিন্ন পণ্য ও খাবারের সমারোহ ছাড়াও বাচ্চাদের জন্য থাকছে বিভিন্ন ধরনের রাইড।

মেলার আয়োজকরা বলছেন, বরাবরের মতো এবারও তারা মেলায় উপচে পড়া দর্শক উপস্থিতি প্রত্যাশা করছেন। সেই অনুযায়ী দর্শনার্থীদের জন্য নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন তারা।

আয়োজকরা জানান, এ বছর ‘বাংলা মেলা’য় থাকবে শতাধিক স্টল। এসব স্টলে থাকবে বাংলাদেশি বুটিক, শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবিসহ বিভিন্ন ধরনের শোপিস। এছাড়া বাংলাদেশি ও কানাডিয়ান খাবারের সমারোহও থাকছে এই মেলায়।

এ বছর ‘বাংলা মেলা’য় থাকবেন স্বনামধন্য সাধক শিল্পী বাউল শফি মন্ডল ও কিংবদন্তী সংগীতশিল্পী আব্দুল আলীমের নূরজাহান আলীম। এরই মধ্যে শিল্পীদের ভিসা নিশ্চিত হয়েছে এবং তাদের বাংলা মেলার পক্ষ থেকে ‘Great Artist Award 2019’ দেওয়া হবে।

জানা গেছে, এবারই প্রথম কিউ আর কোডের মাধ্যমে মেলার সব তথ্য জানার ব্যবস্থা রাখা হয়েছে। কানাডার আইটি সংস্থা ‘রিগালো সিস্টেমস’ মেলার জন্য এই কিউ আর কোড ব্যবস্থা তৈরি করেছে।

আয়োজকরা বলেন, প্রবাসে বেড়ে ওঠা তরুণ বাংলাদেশিদের দেশীয় সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দিতেই এই মেলা আয়োজন করা হয়ে থাকে।

ছবি: ২০১৮ সালের বাংলা মেলা

সর্বশেষ

কাঁচাবাজারে সরকার নির্ধারিত দামে মিলছে না আলু

দেশের বাজারে আলুর দাম হঠাৎ বেড়ে যাবার প্রেক্ষিতে সরকার প্রতি কেজি আলুর পাইকারী মূল্য ৩০ টাকা ও খুচরা মূল্য ৩৫ টাকা নির্ধারণ করে দিয়েছে।...

(এলপিএল) দল কিনলেন সালমান খানের ভাই সোহেল খান

আইপিএলের সঙ্গে বলিউডের সখ্যতা পুরনো। শাহরুখ খান ও জুহি চাওলার মালিকানায় রয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের মালিকানা রয়েছে প্রীতি জিন্তার হাতে। এছাড়া সম্প্রতি...

(বিসিবি) ক্লাব ফাইনালে নাজমুল-মাহমুদুল্লাহ

ফাইনালে উঠতে হলে জিততেই হতো তামিম একাদশকে। লক্ষ্যটাও খুব বড় ছিল না। ৪১ ওভারে করতে হতো ১৬৪ রান। কিন্তু অধিনায়ক তামিম ইকবাল ৫৭ রান করে...

বিশ্বে সাড়ে তিন কোটি মানুষের মৃত্যুর কারণ চিনি!

অতিরিক্ত চিনি খাওয়ার ফলে নানা রোগে প্রতি বছর প্রায় সাড়ে তিন কোটি মানুষ মারা যান। সংক্রামক রোগে যত মানুষ আক্রান্ত হন, তার চেয়ে বেশি...