শনিবার, জানুয়ারি ২৩, ২০২১
Home কানাডা সংবাদ মন্ট্রিয়লে ১ সেপ্টেম্বর বাংলা মেলা, চলছে প্রস্তুতি

মন্ট্রিয়লে ১ সেপ্টেম্বর বাংলা মেলা, চলছে প্রস্তুতি

যোগাযোগ ডেস্কঃ  কানাডার মন্ট্রিয়লে প্রতিবছরের মতো এবারও অনুষ্ঠিত হবে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা ‘বাংলা মেলা’। আগামী ১ সেপ্টেম্বরের মন্ট্রিয়লের হাওয়ার্ড পার্কের এই আয়োজনকে সামনে রেখে জোর প্রস্তুতি চলছে। মেলায় বাংলাদেশি বিভিন্ন পণ্য ও খাবারের সমারোহ ছাড়াও বাচ্চাদের জন্য থাকছে বিভিন্ন ধরনের রাইড।

মেলার আয়োজকরা বলছেন, বরাবরের মতো এবারও তারা মেলায় উপচে পড়া দর্শক উপস্থিতি প্রত্যাশা করছেন। সেই অনুযায়ী দর্শনার্থীদের জন্য নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন তারা।

আয়োজকরা জানান, এ বছর ‘বাংলা মেলা’য় থাকবে শতাধিক স্টল। এসব স্টলে থাকবে বাংলাদেশি বুটিক, শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবিসহ বিভিন্ন ধরনের শোপিস। এছাড়া বাংলাদেশি ও কানাডিয়ান খাবারের সমারোহও থাকছে এই মেলায়।

এ বছর ‘বাংলা মেলা’য় থাকবেন স্বনামধন্য সাধক শিল্পী বাউল শফি মন্ডল ও কিংবদন্তী সংগীতশিল্পী আব্দুল আলীমের নূরজাহান আলীম। এরই মধ্যে শিল্পীদের ভিসা নিশ্চিত হয়েছে এবং তাদের বাংলা মেলার পক্ষ থেকে ‘Great Artist Award 2019’ দেওয়া হবে।

জানা গেছে, এবারই প্রথম কিউ আর কোডের মাধ্যমে মেলার সব তথ্য জানার ব্যবস্থা রাখা হয়েছে। কানাডার আইটি সংস্থা ‘রিগালো সিস্টেমস’ মেলার জন্য এই কিউ আর কোড ব্যবস্থা তৈরি করেছে।

আয়োজকরা বলেন, প্রবাসে বেড়ে ওঠা তরুণ বাংলাদেশিদের দেশীয় সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দিতেই এই মেলা আয়োজন করা হয়ে থাকে।

ছবি: ২০১৮ সালের বাংলা মেলা

সর্বশেষ

ফেব্রুয়ারিতে মার্কিন সেনেটে অভিশংসন বিচার শুরু হচ্ছে ট্রাম্পের

যুক্তরাষ্ট্রের সেনেটে ফেব্রুয়ারি মাস থেকে দ্বিতীয়বারের মতো অভিশংসন বিচার শুরু হবে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। সেনেটে ডেমোক্র্যাট ও রিপাবলিকানদের একটি সমঝোতায় এই সিদ্ধান্ত নেয়া...

কোস্টগার্ডকে বিদেশি জাহাজে গুলি করার অনুমোদন দিল চীন

চীন সরকার নতুন একটি আইন পাস করেছে যাতে দেশটির কোস্টগার্ডকে বিদেশী জাহাজের ওপর গুলি করার অনুমতি দেয়া হয়েছে। চীনের আশপাশের সমুদ্রসীমায় যেসব উত্তেজনা রয়েছে...

এই প্রথম লকডাউনে হংকং

প্রাণঘাতী করোনার সংক্রমণ রোধে বিশ্বের অধিকাংশ দেশে দফায় দফায় লকডাউন আরোপ হলেও এ থেকে মুক্ত ছিল হংকং। তাদেরকেও শেষ পর্যন্ত লকডাউনের পথে হাঁটতে হলো।...

টিকা নিরাপদ দাবি করে ভয় না পাওয়ার আহ্বান মোদির

ভারতে এক সপ্তাহ আগে প্রয়োগ শুরু হলেও ছোঁয়া যাচ্ছে না প্রত্যাশিত সংখ্যা। নানা পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়ায় মুখ ফিরিয়ে নিচ্ছেন দেশটির চিকিৎসকদের একটি বড় অংশও।...