বুধবার, অক্টোবর ২৮, ২০২০
Home রাজনীতি মানুষ মারার আন্দোলনে আমরা বিশ্বাসী নই : ড. মঈন খান

মানুষ মারার আন্দোলনে আমরা বিশ্বাসী নই : ড. মঈন খান

- Advertisement -

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. মঈন খান বলেছেন, যারা বলেন- বিএনপি খুবই দুর্বল দল এবং এই দল আন্দোলন করতে পারে না। তারা কল্পনাও করতে পারবেন না কি কঠিন অবস্থার ভেতর দিয়ে আমরা বেগম খালেদা জিয়ার রাজনীতি ধরে রেখেছি। আমরা রাজপথে লগি-বৈঠা দিয়ে সাপ মারার মতো মানুষ পিটিয়ে মারার আন্দোলনে বিশ্বাসী নই। দেশব্যাপী বন্যার্তদের জন্য বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচীর অংশ হিসেবে রোববার ফরিদপুরের চরভদ্রাসনের হাজিগঞ্জ বাজারে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ড. মঈন খান একথা বলেন।

ড. মঈন খান বলেন, যারা বলেন বিএনপি সংগঠন করতে জানে না, তারা সংগঠন নিয়েই থাকুন। বিএনপি সংগঠনের রাজনীতি করে না। বিএনপি জনগণের রাজনীতি করে। ড. মঈন খান বলেন, দেশে একটা সংসদ আছে কিন্তু সবাই জানে এই সংসদ কিভাবে হয়েছে। এই বিপদের দিনে সরকার যদি দরিদ্র মানুষের সেবা নাই করে তাহলে সেই সরকার থেকে লাভ কি? এই সরকার এসেছে ধনীদের সেবা করতে। বাজেটে তারা ধনীদের ট্যাক্স কমিয়ে দিয়েছে। আবার দরিদ্র মানুষের উপর ট্যাক্স চাপিয়েছে। কাজেই এই সরকারের কোন প্রয়োজন নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির যুগ্ম-মহাসচিব ও ত্রাণ বিতরণ কর্মসূচীর দলনেতা খায়রুল কবির খোকন বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিহিংসার শিকার হয়ে বেগম খালেদা জিয়া কারাগারে রয়েছেন। আইনের মাধ্যমে তাকে মুক্ত করা সম্ভব না। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ দশটি আসনও পাবে না।

ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও ত্রাণ বিতরণ কর্মসূচীর সমন্বয়ক শামা ওবায়েদ ইসলাম রিংকু বলেন, সরকারের ব্যর্থতার কারণে দেশে ডেঙ্গু আজ মহামারিতে রূপ নিয়েছে। যেই সরকার মশা মারতে পারে না তারা দেশ চালাবে কিভাবে?

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ফরিদপুর জেলা বিএনপির সভাপতি জহিরুল হক শাহজাদা মিয়া বলেন, এই সরকার যতদিন থাকবে ততদিন জনগণের ভাগ্যের পরিবর্তন হবে না। বিএনপি সবসময় জনগণের পাশে ছিল, আগামীতেও থাকবে।

চরভদ্রাসন উপজেলা বিএনপির সহ-সভাপতি আমীর হোসেনের সভাপতিত্বে বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক খন্দকার মাসুকুর রহমান মাশুক ও সেলিমুজ্জামান সেলিম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ মোদাররেস আলী ঈসা, ভাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি ইকবাল হোসেন সেলিম, জেলা যুবদলের সাবেক সভাপতি আফজাল হোসেন খান পলাশ, জেলা যুবদলের সভাপতি রাজিব হোসেন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, জেলা ছাত্রদলের সভাপতি তানজিমুল হাসান কায়েস, মোজাম্মেল হোসেন মিঠু, চরভদ্রাসন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কুদ্দুস আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

সভা সঞ্চালনা করেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল। পরে বিকেলে সদরপুর উপজেলা বিএনপির সভাপতি গোলাম রব্বানীর সভাপতিত্বে চন্দ্রপাড়া ঘাটে ত্রাণ বিতরণ কর্মসূচিতে নেতৃবৃন্দ অংশ নেন।

সর্বশেষ

ইসলাম নিয়ে ম্যাক্রঁ’র বিতর্কিত মন্তব্যে ভারতের সমর্থন

ফ্রান্সে সম্প্রতি ক্লাসরুমে মহানবী (সাঃ)’র কার্টুন দেখানোর সূত্রে একজন স্কুল শিক্ষকের শিরচ্ছেদের ঘটনার পর ইসলাম ধর্ম নিয়ে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁর সাম্প্রতিক কিছু মন্তব্যের বিরুদ্ধে...

শিগগিরই ঢাকায় সফরে আসছেন এরদোয়ান

নিজেদের দূতাবাস উদ্বোধন করতে শিগগিরই ঢাকায় আসছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী। পরিস্থিতির উন্নতি হলে দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে আসার ব্যাপারে...

পদ্যতাগের দাবি উপেক্ষা করে পদে থাকবেন থাই প্রধানমন্ত্রী

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রাইয়ুথ চান-ওচা পদত্যাগের দাবি নাকচ করে দিয়েছেন। তিনি বলেছেন, তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ হলেও তিনি ক্ষমতা না ছেড়ে বরং প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন...

প্রতারণা মামলায় গ্রেপ্তারের পর জামিন পেল দেবাশীষ বিশ্বাস

প্রতারণা অভিযোগে বুধবার (২৮ অক্টোবর) গ্রেপ্তার হন চলচ্চিত্র পরিচালক দেবাশীষ বিশ্বাস। তবে এর কিছুক্ষণ পরে শর্ত সাপেক্ষে জামিন পেয়েছেন এই নির্মাতা। জানা গেছে, ২০১৯ সালের...