ব্রেকিং

x

ধনকুবেরের তালিকার শীর্ষে রয়েছেন আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস।

মুকেশ আম্বানি এখন বিশ্বের পঞ্চম ধনী

@rafiquebhuiyan, Jogajog24

বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০ | ১:৫৭ অপরাহ্ণ


মুকেশ আম্বানি এখন বিশ্বের পঞ্চম ধনী
ছবি-সংগৃহীত

ফোর্বস রিয়েল টাইম বিলিওনিয়ার্স র‌্যাংকিং অনুসারে, এবারও ওয়ারেন বাফেটকে পেছনে ফেলে পঞ্চম স্থান দখল করেছেন তিনি। আম্বানির মোট সম্পদের মূল্য দাঁড়িয়েছে ৭৫ বিলিয়ন ডলার। এই মুহূর্তে মুকেশ আম্বানির ঠিক আগে আছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা এবং সিইও মার্ক জুগেরবার্গ। ফেসবুকের প্রতিষ্ঠাতার মোট সম্পদের পরিমাণ ৮৯ বিলিয়ন ডলার।

মাত্র দেড় সপ্তাহ আগেও বিশ্বের সপ্তম ধনী ছিলেন ভারতের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি, বুধবার তিনি উঠে এলেন পঞ্চম ধনীর অবস্থানে। আম্বানির মোট সম্পদের পরিমাণ বেড়ে ৩.২ বিলিয়ন ডলার বা ৪.৪৯ শতাংশে। করোনার থাবায় সারা বিশ্ব যখন ঋণের বোঝায় ডুবছে তখন আলাদীনের দৈত্য যেন ভর করেছেন ভারতের এই ধনকুবেরের ওপর। ক্রমশ উপচে পড়ছে তার সম্পদের ভাণ্ডার। খবর এনডিটিভির্।

গত ১০ জুলাই বিশ্বের সপ্তম ধনী ব্যক্তি হয়ে উঠেছিলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার। বার্কশায়ার হ্যাথাওয়ের সিইও ওয়ারেন বাফেটকে পেছনে ফেলে এই স্থান দখল করেন তিনি। তার মোট সম্পদের মূল্য ধরা হয়েছে ৭০.১ বিলিয়ন ডলার। এর দেড় সপ্তাহ যেতে না যেতে বিশ্বের পঞ্চম ধনী ব্যক্তি হিসেবে নিজের স্থান পাকা করে নিয়েছেন মুকেশ আম্বানি।

ধনকুবেরের তালিকার শীর্ষে রয়েছেন আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। তর মোট সম্পদ ১৮৫.৮ বিলিয়ন ডলার। মাইক্রোসফ্টের বিল গেটস রয়েছে দুইয়ে, সম্পদের পরিমাণ ১১৩.১ বিলিয়ন ডলার। মোয়েট হেনেসি লুইস ভুইটনের প্রধান বার্নার্ড অর্নল্ট পরিবার তিন নম্বরে রয়েছে। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ চার নম্বরে।সূত্র ঃ NDTV, India. সম্পাদনা -আ/হো, ২৩০৭/০২, টরন্টো, কানাডা ।



বাংলাদেশ সময়: ১:৫৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০

যোগাযোগ২৪.কম |

আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: Jogajog Media Inc.

বাংলা বাংলা English English