মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০
Home প্রধান খবর যানবাহনে নির্দিষ্ট ভাড়ার চার্ট ঝুলিয়ে রাখার নির্দেশ

যানবাহনে নির্দিষ্ট ভাড়ার চার্ট ঝুলিয়ে রাখার নির্দেশ

- Advertisement -

যোগাযোগ ডেস্কঃ

আসন্ন ঈদুল আযহায় যানবাহনে যাত্রীদের কাছ থেকে যেন অতিরিক্ত ভাড়া আদায় না করতে পারে, সেজন্য নির্দিষ্ট ভাড়ার চার্ট ঝুলিয়ে রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, দেশব্যাপী সার্বিক আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে কার্যকর ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডরোধে পোশাকধারী পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্য মোতায়েন, বিশেষ বিশেষ রাস্তা ও মোড়ে চেকপোস্ট স্থাপন, জালটাকার বিস্তার রোধে প্রয়োজনীয় ব্যবস্থা ও নৌ-শৃঙ্খলা নিয়ন্ত্রণে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

রোববার (১৪ জুলাই) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আসন্ন ঈদুল আযহা উপলক্ষে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা, নিয়ন্ত্রণে করণীয় ও প্রাসঙ্গিক বিষয় নিয়ে অনুষ্ঠিত সভায় এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। সভায় অর্থ, বাণিজ্য, সড়ক পরিবহন, ধর্ম, নৌ-পরিবহন, মৎস্য ও প্রাণিসম্পদ, রেলপথ, বিদ্যুৎ, স্থানীয় সরকার বিভাগ, শ্রম ও কর্মসংস্থান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা, পুলিশের মহাপরিদর্শক, র্যাবের মহাপরিচালক, ডিএমপি পুলিশ কমিশনার, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক, ফায়ার সার্ভিস, শিল্প পুলিশ, ঢাকা দুই সিটি করপোরেশন, ঢাকা হাইওয়ে উপ-পুলিশ মহা-পরিদর্শকসহ বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ, এফবিসিসিআই’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঈদে কালোবাজারে টিকিট বিক্রি বন্ধের বিষয়ে মন্ত্রী বলেন, ঈদ উপলক্ষে বাস, ট্রেন এবং লঞ্চের টিকিট ক্রয়ের সময় যাতে সাধারণ মানুষ হয়রানির শিকার না হয় এবং বিশেষ করে নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় না করতে পারে সেজন্য যানবাহনে নির্দিষ্ট ভাড়ার চার্ট ঝুলিয়ে রাখতে হবে। সেই সঙ্গে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করাসহ জনসচেতনতা বাড়াতে প্রয়োজনীয় প্রচার ব্যবস্থা নেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদুল আযহার ছুটিতে রাজধানীর কূটনৈতিক পাড়াসহ সব গুরুত্বপূর্ণ স্থানে ও দেশের অন্যান্য বড় বড় শহরে ও বন্দরে পুলিশের টহল বাড়ানো হবে। চুরি, ডাকাতি রোধে বিভিন্ন পাড়া-মহল্লায় পুলিশের টহল বাড়ানো। একইসঙ্গে সাধারণ জনগণ ঈদে যাতে নিরাপদে কেনাকাটা করতে পারেন সেজন্য মার্কেট ও ক্রেতা সাধারণের নিরাপত্তা নিশ্চিত করাসহ পোশাকধারী পুলিশ, নারী পুলিশ, সাদা পোশাকের পুলিশ সদস্য মোতায়েন করা হবে।

তিনি বলেন, ঘরমুখো মানুষের ঢাকার বাইরে যাতায়াতের সময় এবং মার্কেটগুলোতে বিশেষ করে রাতে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে প্রশাসনের পাশাপাশি নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা ও সিসিটিভি চালু রাখার আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সর্বশেষ

ইরানি বিজ্ঞানী হত্যায় ব্যবহৃত হয়েছে ইসরাইলি অস্ত্র

ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে-কে হত্যা করা হয়েছে দখলদার ইসরাইলে তৈরি অস্ত্রের সাহায্যে। হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্রের ভগ্নাংশ বিশ্লেষণের পর এ বিষয়ে...

বাড়নো হয়েছে আয়কর রিটার্ন জমার সময়

ব্যক্তিশ্রেণির করদাতাদের আয়কর ও রিটার্ন জমা দেওয়ার সময়সীমা বাড়ানো হয়েছে। আজ জমা দেওয়ার শেষ সময় থাকলেও আরও এক মাস বাড়ানো হয়েছে। সোমবার (৩০ নভেম্বর) দুপুরে...

দেশে আরেও ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৫২৫

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরেও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৬৪৪ জনে। এছাড়া নতুন করে রোগী...

ঘরের বাইরে মাস্ক না পরলে হতে পারে জেলও

প্রাণঘাতী করোনাভাইরাসের মধ্যে ঘরের বাইরে মাস্ক ছাড়া বের হলে ভ্রাম্যমাণ আদালতের সাজায় কারাগারেও যেতে হতে পারে। আর করোনার তিন কোটি টিকা বিনামূল্যে বিতরণ করবে...