ব্রেকিং

x

যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ: প্রধানমন্ত্রীর

সোমবার, ২৫ নভেম্বর ২০১৯ | ৪:৩৭ PM


যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ: প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রীর সঙ্গে যুবলীগ নেতাদের সাক্ষাৎ। ছবিঃ সংগৃহীত

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবলীগের নবনির্বাচিত চেয়ারম্যান ও সাধারণ সম্পাদককে দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন।

রোববার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎ করতে যান যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।



এ সময় তিনি দুই নেতাকে এ নির্দেশ দেন। এর আগে যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রীর হাতে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান এবং পা ছুঁয়ে সালাম করেন। গণভবনে উপস্থিত যুবলীগের একাধিক নেতা যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তারা জানান, সৎ ও আদর্শবান নেতা- যারা দেশের কল্যাণে কাজ করবে তাদের নিয়ে কমিটি করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

এ সময় তিনি বলেন, যারা বিতর্কিত এবং যারা দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে পারে তারা যেন কোনোভাবেই কমিটিতে আসতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।

দেশকে এগিয়ে নিতে যুব সমাজের গুরুত্বের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দেশকে আরও সামনে এগিয়ে নিতে হলে যুব সমাজকে অগ্রসর রাখতে হবে। আর সে কাজটিই করতে হবে যুবলীগকে। এ সময় তিনি যুবলীগের পৃথক কার্যালয়ের বিষয়টি সমাধানের আশ্বাস দেন।

শনিবার যুবলীগের ৭ম জাতীয় কংগ্রেসে ফজলে শামস পরশকে চেয়ারম্যান ও মাইনুল হোসেন খান নিখিলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে যুবলীগের শ্রদ্ধা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী যুবলীগের নবনির্বাচিত কমিটি।

রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বর সড়কের সামনে রক্ষিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে রোববার দুপুরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। এ সময়ে যুবলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে যুবলীগ নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার কথা বলেন যুবলীগ চেয়ারম্যান শেখ পরশ। তিনি বলেন, আমাদের পরিকল্পনা এমন একটি যুবলীগ উপহার দেয়া যেটা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশপ্রেম, কমিটমেন্ট ও আদর্শ দ্বারা সংগঠিত একটি সংগঠন হবে।

যুবলীগের অর্জন অনেক কিন্তু আমরা নেগেটিভ প্রচার বেশি শুনি। যুবলীগের সত্যিকারের অর্জনগুলো এবং ভবিষ্যতে যে ভালো কাজগুলো করতে চায় তার ওপরই আমরা বেশি গুরুত্ব দেব।

‘আই হেট পলিটিক্স’ থেকে তরুণ প্রজন্মকে বের করে আনতে চাওয়ার বিষয়ে পরিকল্পনা জানতে চাইলে তিনি বলেন, যুব ও শিক্ষিত সমাজে আজ একটা নেগিটিভ মানসিকতা দেখা যায়। সেটা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। শিক্ষিত যুব সমাজ যদি যুবলীগের পতাকাতলে না আসে, অবদান না রাখে, তাহলে দেশ এগোবে না। সে জন্য আমাদের লক্ষ্য থাকবে শিক্ষিত যুব সমাজকে ‘পলিটিক্সে এনগেইজড’ করা।

সন্ত্রাস ও মাদক প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে পরশ বলেন, ‘ড্রাগস’ কোনোভাবেই সমাজে শান্তি আনতে পারে না। পরিবারেও শান্তি আনতে পারে না। দেশকেও কল্যাণকর কিছু দিতে পারে না। সেজন্য আমি বলি- ‘সে নো টু ড্রাগস’। আর কারও যদি হতাশার কোনো জায়গা থাকে আমাদের কাছে তুলে নিয়ে আসতে পারেন। সেগুলোর ওপর আমরা দিকনির্দেশনা দিতে পারব।

এ সময় সংগঠনের নতুন সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, আমরা মাদকের বিরুদ্ধে যুব সমাজকে সচেতন করব। আমাদের সংগঠনে যেন এ ধরনের কোনো যুবক অন্তর্ভুক্ত না হতে পারে সে ব্যাপারে সতর্ক থাকব। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা মদ, জুয়া, ক্যাসিনো ও দুর্নীতির বিরুদ্ধে সাহসী পদক্ষেপ গ্রহণ করেছেন।

এই মেসেজ শুধু আওয়ামী পরিবারের জন্য নয়, শুধু ছাত্রলীগ, যুবলীগ বা স্বেচ্ছাসেবক লীগ নয়, সারা দেশে যারাই এগুলোর সঙ্গে যুক্ত থাকবেন তাদের শাস্তি পেতে হবে।

এদিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে বনানী কবরস্থানে আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনিসহ ১৫ আগস্টে নিহত সব শহীদ এবং যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের দাদা মরহুম শেখ নুরুল হক, দাদি মরহুমা শেখ আছিয়া বেগমের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ করেন যুবলীগ নেতারা। পরে ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ সদ্য সাবেক কমিটির প্রেসিডিয়াম সদস্য বেলাল হোসাইন ও আনোয়ারুল ইসলাম, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন মহি, সুব্রত পাল ও মঞ্জুর আলম শাহীন, সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, ফজলুল হক আতিক ও আবু আহম্মেদ নাসীম পাভেল, সহ-সম্পাদক তাজউদ্দীন আহমেদ, ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

বাংলাদেশ সময়: ৪:৩৭ PM | সোমবার, ২৫ নভেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |

Development by: webnewsdesign.com