ব্রেকিং

x

রাব্বানীর ডাকসুতে থাকা নিয়েও প্রশ্ন

সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯


রাব্বানীর ডাকসুতে থাকা নিয়েও প্রশ্ন

নৈতিক স্খলনের দায়ে ছাত্রলীগের নেতৃত্ব থেকে গোলাম রাব্বানীকে সরিয়ে দেওয়ার পর এবার তার ডাকসুর জিএস পদে থাকা নিয়েও প্রশ্ন উঠেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রশ্নটি এখন ‘টক অব দ্য ক্যাম্পাস’? সবাই এর উত্তর খুঁজেছেন। সম্প্রতি কয়েকটি ঘটনায় চাঁদাবাজির অভিযোগ ওঠার প্রেক্ষাপটে শনিবার আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুব্ধ হলে পদত্যাগ করেন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানী।

ঢাবির সাধারণ শিক্ষার্থীরা বলছেন, ছাত্রছাত্রীদের নিয়ে ছাত্রলীগ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) উভয়েই কাজ করে। নৈতিক কারণে একটি সংগঠনে অবৈধ হলে একই ব্যক্তি অপরটিতে কিভাবে বৈধ হবেন। কাজেই তিনি ডাকসুতেও আর নেতৃত্ব দেয়ার মতো নৈতিক অধিকার রাখেন না বলে তারা মনে করেন।


ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর মনে করেন, যে কারণে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ খুইয়েছেন রাব্বানী, সেই কারণে ছাত্র সংসদের জিএস পদে থাকার যোগ্যতা হারিয়েছেন তিনি।

এ বিষয়ে ডাকসুর এজিএস ও ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘এখানে দুটি বিষয় আছে। একটি হলো ডাকসু একটি স্বতন্ত্র বিষয়। বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী এটি পরিচালিত হয়। আরেকটি হলো নীতি নৈতিকতার প্রতি আমাদের দায়বদ্ধতা। তিনি আরও বলেন, বিষয়টি নিয়ে আমরা ডাকসুর ফোরামে এবং উপাচার্যের সাথে আলোচনা করে গঠনতন্ত্র অনুযায়ী সিদ্ধান্ত নেব।’ মার্চে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রলীগের প্যানেল থেকে সাধারণ সম্পাদক নির্বাচিত হন রাব্বানী।

 

বাংলাদেশ সময়: ১২:২৩ অপরাহ্ণ | সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯

যোগাযোগ২৪.কম |


আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: webnewsdesign.com