ব্রেকিং

x

লাল বলে মনোযোগী হতে চান ক্রিকেটার মিরাজ

বুধবার, ০৯ অক্টোবর ২০১৯


লাল বলে মনোযোগী হতে চান ক্রিকেটার মিরাজ
ছবি-সংগৃহীত

২০১৮ সাল তার দুর্দান্ত কেটেছিল।  শিকার করেছিলেন ৪১টি উইকেট আট ম্যাচ থেকে। কিন্তু  জাতীয় দলের হয়ে চলতি বছর সাদা পোশাকে বল হাতে একবারেই ম্লান মেহেদি হাসান মিরাজ।  নিউজিল্যান্ড সফরে ফেব্রুয়ারিতে প্রথম টেস্টে সাকুল্যে উইকেট পেয়েছিলেন ২টি। সবশেষ আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটিতেও ছান্দসিক বোলিং দেখা যায়নি ঘরের মাঠে।

জহুর আহমেদের স্পিন ট্র্যাকে উইকেটে রশিদ, জহির, নবীরা ঘূর্ণি যাদু চালিয়ে স্বাগতিকদের পর্যদুস্ত করলেও মিরাজের নামের পাশে মোটে ৩টি উইকেট। লাল বলে এমন ছন্দহীনতা তার ক্রিকেটীয় সত্বাকে প্রবল নাড়া দিয়েছে। সে কারণেই সাদা পোশাকে মনোযোগী হতে চাইছেন এই টাইগার অফস্পিনিং অলরাউন্ডার।


অবশ্য মনোযোগী না হয়েও তার উপায় নেই। নভেম্বরে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের মধ্য দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ যুদ্ধে নামছে বাংলাদেশ। উদ্বোধনী মৌসুম চলবে টানা দুই বছর। ৯টি টেস্ট খেলুড়ে দেশ নিয়ে অনুষ্ঠেয় এই চ্যাম্পিয়নশিপে প্রত্যেকটি দেশকে ছ’টি করে সিরিজ খেলতে হবে লিগ পর্বে। মিরাজ তার আগেই চাইছেন লাল বলের যাবতীয় ত্রুটি সারিয়ে তুলেতে।

বুধবার (৯ অক্টোবর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে তিনি জানান, ‘আমার কাছে মনে হয় লাল বলে ফোকাসটা বেশি দিতে হবে। কারণ সামনে আমাদের অনেক টেস্ট ম্যাচ আছে। আর আমিও বিগত কয়েকটি টেস্ট ম্যাচে ভালোভাবে বোলিং করতে পারছিলাম না, এলোমেলো হচ্ছিল।’

জাতীয় দলে বল হাতে সময়টি ভালো যাচ্ছিল না বলেই নির্বাচকেরা চার দিনের ম্যাচ খেলতে তাকে পাঠিয়ে দেন শ্রীলঙ্কা সফরে। সেখানে স্বাগতিক ‘এ’ দলের বিপক্ষে প্রথম ইনিংসে ছিলেন নিদারুণ ছন্দহীন। তবে দ্বিতীয় ইনিংস থেকেই হুঙ্কার ছেড়েছেন। প্রথম ম্যাচের এক ইনিংসে ৫ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে নিয়েছিলেন ৭টি উইকেট। তাতে দুই ম্যাচে থলিতে জমা হয়েছে ১২টি উইকেট। লাল বলে তাকে ছন্দে ফেরাতে নির্বাচকেরা সঠিক সিদ্ধান্তই নিয়েছেন বলে মত তার।

`আমার জন্য ভালো হয়েছে। আমি অনেকক্ষণ বোলিং করার সময় পেয়েছি। অনেকদিন পর দেশের বাইরে এভাবে বোলিং করার সুযোগ পেয়েছি। বিশ্বকাপের আগে এবং পরে সাদা বলেই খেলা বেশি হয়েছে। আমার জন্য মনে হয় এটা বড় সুযোগ ছিল দুটো চারদিনের ম্যাচ খেলার। শ্রীলঙ্কাতে আমার খুব ভালো হয়েছে। যেখানে যেভাবে বোলিং করা উচিত ছিল, এই দুই ম্যাচে সেভাবে বোলিং করতে পেরেছি। সামনে জাতীয় লিগ খেলবো।’

শ্রীলঙ্কা সফর শেষে ১০ অক্টোবর থেকে শুরু হওয়া জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) অংশ নিতে গত রাতে দেশে ফিরেছেন মিরাজ। সঙ্গে ছিলেন মুমিনুল হক, সাদমান ইসলাম ও সালাহউদ্দিন শাকিল। তবে প্রথম রাউন্ড থেকে খেলতে পারছেন না খুলনা বিভাগের এই অলরাউন্ডার। সবকিছু ঠিক থাকলে দ্বিতীয় রাউন্ডে তাকে দেখা যাবে।

সুত্রঃ সারাবাংলা

বাংলাদেশ সময়: ৮:৪৭ অপরাহ্ণ | বুধবার, ০৯ অক্টোবর ২০১৯

যোগাযোগ২৪.কম |


আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: webnewsdesign.com