শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০
Home খেলাধুলা শচীনের বিশ্ব একাদশে সাকিব

শচীনের বিশ্ব একাদশে সাকিব

- Advertisement -

যোগাযোগ ডেস্কঃ

বিশ্বকাপের সদ্য শেষ হওয়া আসরে দুর্দান্ত পারফরম্যান্স করা ক্রিকেটারদের নিয়ে সেরা একাদশ সাজিয়েছে আইসিসি। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার (আইসিসি) মতো ব্যক্তিগতভাবেও অনেক তারকা ক্রিকেটার বিশ্বকাপের সেরা একাদশ বাছাই করেছেন।

ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার এবারের বিশ্বকাপে নজর কাড়া পারফরম্যান্স করা ক্রিকেটারদের নিয়ে একাদশ সাজিয়েছেন। ক্রিকেট ইতিহাসে সেঞ্চুরি সেঞ্চুরি করা ভারতের বিশ্বকাপজয়ী দলের এ তারকা ক্রিকেটারের একাদশে জায়গা পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

শচীনের বিশ্বকাপ একাদশে যারা আছেন-

রোহিত শর্মা

বিশ্বকাপে ৯ ম্যাচে রেকর্ড ৫টি সেঞ্চুরিতে সর্বোচ্চ ৬৪৮ রান করা রোহিত শর্মা আছেন শচীনের সাজানো একাদশের ওপেনিং ব্যাটসম্যান হিসেবে। ১০ ম্যাচে তিন সেঞ্চুরিতে ৬৪৭ রান করা অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারকেও ওপেনিং পজিশনে রেখেছেন তিনি।

জনি বেয়ারস্টো

দ্বিতীয় ওপেনার হিসেবে শচীনের পছন্দ ইংল্যান্ডের জনি বেয়ারস্টোকে। তিনি আইসিসির বিশ্বকাপ একাদশে থাকা জেসন রয়ের পরিবর্তে ইংলিশ ওপেনার বেয়ারস্টোকেও রেখেছেন। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের পেছনে বেয়ারস্টোর ভূমিকা সত্যি অনস্বীকার্য।

কেন উইলিয়ামসন

তিন নম্বরে পজিশনে শচীন রেখেছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনকে। তিনি দুই সেঞ্চুরি ও সমান ফিফটিতে বিশ্বকাপে চতুর্থ সর্বোচ্চ ৫৭৮ রান করে টুর্নামেন্ট সেরার পুরস্কার জেতেন।

বিরাট কোহলি

চার নম্বর পজিশনে শচীন রেখেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। বিশ্বকাপে নয় ম্যাচে পাঁচটি ফিফটির সাহায্যে ৪৪৩ রান করেন কোহলি।

সাকিব আল হাসান

শচীনের পছন্দের বিশ্বকাপ একাদশে পাঁচে জায়গা পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স করেছেন। ব্যাট হাতে ৮ ম্যাচে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতে শিকার করেন ১১ উইকেট। অলরাউন্ড নৈপুণ্যের সুবাদে বিশ্বকাপ শেষে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থার (আইসিসি) গঠিত সেরা একাদশেও জায়গা পেয়েছেন সাকিব।

বেন স্টোকস

স্লোগওভারে ব্যাটিং তাণ্ডব চালানোর জন্য শচীন ছয় নম্বর পজিশনে রেখেছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে। ইংল্যান্ডের এ অলরাউন্ডার বিশ্বকাপে ১১ ম্যাচে ৫টি ফিফটির সাহায্যে ৪৬৭ করেন।

হার্দিক পান্ডিয়া

আইসিসির বিশ্বকাপ একাদশে না থাকলেও শচীনের বিশ্বকাপ একাদশে স্থান করে নিয়েছেন হার্দিক পান্ডিয়া। তার হার্ডহিটিং ব্যাটিংয়ে প্রতিপক্ষকে একাধিকবার বড় রানের লক্ষ্যমাত্রা দিতে সক্ষম হয়েছে ভারত। তেমনই বল হাতেও প্রতিপক্ষের রানের গতি স্লথ করায় অন্যতম ভুমিকাও পালন করেছিলেন।

রবীন্দ্র জাডেজা

হার্দিক পান্ডিয়ার মতো জাডেজাও আইসিসির বিশ্বকাপ একাদশে স্থান না পেলেও জায়গা করে নিয়েছেন শচীনের বিশ্বকাপ একাদশে। সেমিফাইনালে সুযোগ পেয়ে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং করে যেভাবে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছিলেন তা সত্যি কুর্নিশ যোগ্য।

মিচেল স্টার্ক

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করেছেন মিচেল স্টার্ক। ১০ ম্যাচে সর্বোচ্চ ২৭ উইকেট শিকার করেন অস্ট্রেলিয়ান এ পেসার।

যশপ্রীত বুমরাহ

বিশ্বকাপে ৯ ম্যাচে ১৮টি উইকেট নেওয়ার পাশাপাশি মাত্র ৪.৪১ হারে রান দিয়েছেন ভারতীয় এই তারকা ক্রিকেটার। তাছাড়া ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করেছেন তিনি।

জফরা আরচার

ইংল্যান্ডের একজন সফল পেস বোলার জফরা আরচার। তিনি বিশ্বকাদে দুর্দান্ত বোলিং করে ১১ ম্যাচে শিকার করেছেন ২০ উইকেট। ডেথ ওভার স্পেশালিস্ট হওয়ায় ফাইনালে সুপার ওভারে তার উপরই আস্থা রেখেছিলেন ইংল্যান্ড অধিনায়ক মরগান। এই জফরার ওভারেই শেষ পর্যন্ত বিশ্বকাপ শিরোপার স্বাদ পায় ইংল্যান্ড।

সর্বশেষ

নৌ ধর্মঘট প্রত্যাহার

মালিক ও শ্রমিকপক্ষের আলোচনার পর নৌ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন শ্রমিকরা। ১১ দফা দাবিতে দেশব্যাপী পণ্যবাহী নৌযান ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন...

চ্যানেল এস টেলিভিশনের মাধবদী প্রতিনিধি সুমন পালের পিতার পরলোক গমন

মাধবদী প্রেসক্লাবের সদস্য সুমন পালের পিতা সুবোধ পাল(৬৫) ক্যান্সারে আক্রান্ত হয়ে আজ ২১ অক্টোবর বুধবার দিবাগত রাতে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোক...

কাঁচাবাজারে সরকার নির্ধারিত দামে মিলছে না আলু

দেশের বাজারে আলুর দাম হঠাৎ বেড়ে যাবার প্রেক্ষিতে সরকার প্রতি কেজি আলুর পাইকারী মূল্য ৩০ টাকা ও খুচরা মূল্য ৩৫ টাকা নির্ধারণ করে দিয়েছে।...

(এলপিএল) দল কিনলেন সালমান খানের ভাই সোহেল খান

আইপিএলের সঙ্গে বলিউডের সখ্যতা পুরনো। শাহরুখ খান ও জুহি চাওলার মালিকানায় রয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের মালিকানা রয়েছে প্রীতি জিন্তার হাতে। এছাড়া সম্প্রতি...