সোমবার, অক্টোবর ২৬, ২০২০
Home খেলাধুলা শুধুই আসা-যাওয়া

শুধুই আসা-যাওয়া

- Advertisement -

যোগাযোগ ডেস্কঃ

ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারেননি দুই ওপেনার। তামিম ইকবাল ও সৌম্য সরকার ফিরেছিলেন দ্রুত। কিন্তু টপ অর্ডার থেকে মিডল অর্ডার, অন্য টাইগার ব্যাটসম্যানরাও ব্যর্থ হলেন। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ বাঁচানোর লড়াইয়ে বাংলাদেশের ব্যাটিংয়ে চলছে শুধুই আসা যাওয়ার মিছিল।

রোববার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বেলা ৩টায় শুরু হয়েছে ম্যাচটি। প্রথম ম্যাচে ৯১ রানে হেরেছে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজে টিকে থাকতে হলে এ ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের।

কিন্তু টস জিতে আগে ব্যাট করতে নেমে তামিম-সৌম্যর পর মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান ব্যর্থতার ষোলোকলা পূরণ করেন। স্কোর বোর্ডে ৮৮ রান যোগ করতেই ৫ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। ৬ হাজার রানের মাইলফলক পূরণ করা মুশফিকুর রহিম একমাত্র ব্যতিক্রম।

আগের ম্যাচে লাসিথ মালিঙ্গার প্রথম ওভার থেকেই ধুঁকছে বাংলাদেশ। নিজের বিদায়ী ম্যাচে একের পর এক ইয়র্কারে কুপোকাত করে গেছেন টাইগারদের। এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে সৌম্য সরকারকে নিয়ে সাবধানী শুরু করেন এই সিরিজে বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম।

কিন্তু সাবধানী শুরুর পরও মালিঙ্গাবিহীন শ্রীলঙ্কার কাছে বাংলাদেশের ব্যাটিং মুখ থুবড়ে পড়ল। দলীয় ২৬ রানেই সৌম্য সরকার আর ৩১ রানে তামিম ইকবাল ফিরে যান প্যাভিলিয়নে।

নুয়ান প্রদীপের ষষ্ঠ ওভারের চতুর্থ বলটা ছিল-ফুলটস। সেই বলটাই কিনা ব্যাটে বলে করতে পারলেন না সৌম্য। প্যাডে আঘাত হানল বলটি। আম্পায়ার আউটের সিদ্ধান্ত দিতে একবারও ভাবেননি। ১৩ বলে ১১ রান করেন তিনি ১ চারে।

সৌম্য অবশ্য রিভিউ নেবেন কিনা সিদ্ধান্ত নিতে খানিক সময় দাঁড়িয়ে রইলেন। তবে অপর প্রান্ত থেকে তামিমের সাড়া না পেয়ে আর রিভিউ নেননি।

আগের ম্যাচে লাসিথ মালিঙ্গার অবিশ্বাস্য বলে ফিরেছিলেন তামিম। রানের খাতা খোলার আগেই। এদিন ধীরস্থির ব্যাটিংয়ে রানে ফেরার চেষ্টা করলেও ব্যর্থ হলেন। ইসুরু উদানার নবম ওভারের প্রথম বলে বোল্ড হয়ে ফিরে যান। ৩১ বলে ২ চারে ১৯ রান করেন তামিম।

সাকিব আল হাসানের অনুপস্থিতিতে তিন নম্বর পজিশনটায় সুযোগ পেয়েছেন মোহাম্মদ মিঠুন। প্রস্তুতি ম্যাচে ভালো করে নির্ভরতার আভাস দিয়ে রেখেছিলেন। কিন্তু মূল সিরিজে টানা দ্বিতীয় ম্যাচে ব্যর্থ তিনি। আকিলা ধনঞ্জয়ার বলে কুশল মেন্ডিসকে ক্যাচ দিয়ে মাত্র ১২ রান করেই ফেরেন তিনি। তাতে ৫২ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

এরপর উইকেটে স্থায়ী হতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান। ১৮ বলে ৬ রান করে আকিলার বলে বোল্ড হন মাহমুদউল্লাহ। ১১ রান করা সাব্বির শিকার হন আউটের।

৮৮ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশকে পথ দেখাতে পারেননি মোসাদ্দেক হোসেনও। মুশফিকের সঙ্গে তার ষষ্ঠ উইকেটের জুটিটা ২৯ রানেই থামে। ২৭ বলে ১৩ রান করে উদানার বলে উইকেটের পেছনে ক্যাচ দেন মোসাদ্দেক। তাতে ১১৭ রানেই ৬ উইকেট হারিয়েছে টাইগাররা।

সর্বশেষ

জম্মু-কাশ্মির’র বিশেষ মর্যাদা ফিরিয়ে আনতে নতুন জোট

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা ফিরিয়ে আনতে নতুন জোট গঠন করলো অঞ্চলটির নেতারা। গতকাল শনিবার (২৪ অক্টোবর) এ ঘোষণা দেন সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ। বলেন, দ্য...

কিশোরগঞ্জে সিলিন্ডার বিস্ফোরণে ১ জনের মৃত্যু, আশঙ্কাজনক ৬

শনিবার দুপুরে কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কাটখাল গ্রামে রান্না করার সময় গ্যাসের পাইপের লিক থেকে আগুনে একই পরিবারের নয়জন দগ্ধ হন। আজ রোববার চিকিৎসাধীন অবস্থায়...

রায়হান হত্যা: ফের রিমান্ডে কনস্টেবল টিটু

সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে যুবক রায়হান নিহতের ঘটনায় কনস্টেবল টিটু চন্দ্র দাসকে ফের ৩ দিনের রিমান্ডে নিয়েছে পিবিআই। আদালতে টিটু জবানবন্দি দিতে রাজী না হওয়ায়...

নো মাস্ক নো সার্ভিস: মন্ত্রিপরিষদ সচিব

কোনো সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে মাস্ক ছাড়া সেবা না দেয়ার নির্দেশ দিয়েছে সরকার। রোববার দুপুরে মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল...