রবিবার, জানুয়ারি ২৪, ২০২১
Home খেলাধুলা শুধুই আসা-যাওয়া

শুধুই আসা-যাওয়া

যোগাযোগ ডেস্কঃ

ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারেননি দুই ওপেনার। তামিম ইকবাল ও সৌম্য সরকার ফিরেছিলেন দ্রুত। কিন্তু টপ অর্ডার থেকে মিডল অর্ডার, অন্য টাইগার ব্যাটসম্যানরাও ব্যর্থ হলেন। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ বাঁচানোর লড়াইয়ে বাংলাদেশের ব্যাটিংয়ে চলছে শুধুই আসা যাওয়ার মিছিল।

রোববার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বেলা ৩টায় শুরু হয়েছে ম্যাচটি। প্রথম ম্যাচে ৯১ রানে হেরেছে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজে টিকে থাকতে হলে এ ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের।

কিন্তু টস জিতে আগে ব্যাট করতে নেমে তামিম-সৌম্যর পর মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান ব্যর্থতার ষোলোকলা পূরণ করেন। স্কোর বোর্ডে ৮৮ রান যোগ করতেই ৫ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। ৬ হাজার রানের মাইলফলক পূরণ করা মুশফিকুর রহিম একমাত্র ব্যতিক্রম।

আগের ম্যাচে লাসিথ মালিঙ্গার প্রথম ওভার থেকেই ধুঁকছে বাংলাদেশ। নিজের বিদায়ী ম্যাচে একের পর এক ইয়র্কারে কুপোকাত করে গেছেন টাইগারদের। এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে সৌম্য সরকারকে নিয়ে সাবধানী শুরু করেন এই সিরিজে বাংলাদেশের ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম।

কিন্তু সাবধানী শুরুর পরও মালিঙ্গাবিহীন শ্রীলঙ্কার কাছে বাংলাদেশের ব্যাটিং মুখ থুবড়ে পড়ল। দলীয় ২৬ রানেই সৌম্য সরকার আর ৩১ রানে তামিম ইকবাল ফিরে যান প্যাভিলিয়নে।

নুয়ান প্রদীপের ষষ্ঠ ওভারের চতুর্থ বলটা ছিল-ফুলটস। সেই বলটাই কিনা ব্যাটে বলে করতে পারলেন না সৌম্য। প্যাডে আঘাত হানল বলটি। আম্পায়ার আউটের সিদ্ধান্ত দিতে একবারও ভাবেননি। ১৩ বলে ১১ রান করেন তিনি ১ চারে।

সৌম্য অবশ্য রিভিউ নেবেন কিনা সিদ্ধান্ত নিতে খানিক সময় দাঁড়িয়ে রইলেন। তবে অপর প্রান্ত থেকে তামিমের সাড়া না পেয়ে আর রিভিউ নেননি।

আগের ম্যাচে লাসিথ মালিঙ্গার অবিশ্বাস্য বলে ফিরেছিলেন তামিম। রানের খাতা খোলার আগেই। এদিন ধীরস্থির ব্যাটিংয়ে রানে ফেরার চেষ্টা করলেও ব্যর্থ হলেন। ইসুরু উদানার নবম ওভারের প্রথম বলে বোল্ড হয়ে ফিরে যান। ৩১ বলে ২ চারে ১৯ রান করেন তামিম।

সাকিব আল হাসানের অনুপস্থিতিতে তিন নম্বর পজিশনটায় সুযোগ পেয়েছেন মোহাম্মদ মিঠুন। প্রস্তুতি ম্যাচে ভালো করে নির্ভরতার আভাস দিয়ে রেখেছিলেন। কিন্তু মূল সিরিজে টানা দ্বিতীয় ম্যাচে ব্যর্থ তিনি। আকিলা ধনঞ্জয়ার বলে কুশল মেন্ডিসকে ক্যাচ দিয়ে মাত্র ১২ রান করেই ফেরেন তিনি। তাতে ৫২ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

এরপর উইকেটে স্থায়ী হতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান। ১৮ বলে ৬ রান করে আকিলার বলে বোল্ড হন মাহমুদউল্লাহ। ১১ রান করা সাব্বির শিকার হন আউটের।

৮৮ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশকে পথ দেখাতে পারেননি মোসাদ্দেক হোসেনও। মুশফিকের সঙ্গে তার ষষ্ঠ উইকেটের জুটিটা ২৯ রানেই থামে। ২৭ বলে ১৩ রান করে উদানার বলে উইকেটের পেছনে ক্যাচ দেন মোসাদ্দেক। তাতে ১১৭ রানেই ৬ উইকেট হারিয়েছে টাইগাররা।

সর্বশেষ

বিয়ের আগেই দুর্ঘটনায় বরুণ ধবন!

ব্যাচেলর পার্টিতে যাওয়ার আগে দুর্ঘটনায় পড়ল বরুণ ধবনের গাড়ি। আলিবাগে বরুণ-নতাশার বিয়ের আগের দিন বিকেলে বরুণের জন্য খানাপিনার আয়োজন করেছিলেন তাঁর বন্ধুরা। সেখানে ছিলেন...

দশম-দ্বাদশে নিয়মিত ক্লাস, বাকিদের সপ্তাহে একদিন

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলে প্রাথমিকভাবে দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে। আজ (২৪ জানুয়ারি) জাতীয় সংসদে আইন প্রণয়নের আলোচনায়...

চলতি মাসেই করোনা টিকা দেওয়া শুরু করছে ইরান

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি জানিয়েছেন, চলতি মাসেই দেশটিতে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরু হবে। তিনি বলেছেন, আগামী দু এক সপ্তাহের মধ্যেই তার দেশে মহামারী...

তুরস্কের জাহাজে জলদস্যুদের হামলা: নিহত ১, অপহৃত ১৫ জন

গিনি উপকূলে তুরস্কের একটি কার্গো জাহাজের জলদস্যুদের হামলা হয়েছে। এতে আজারবাইজানের এক নাবিক নিহত হয়েছেন এবং জাহাজ থেকে ১৫ জনকে অপহরণ করেছে জলদস্যুরা। তুরস্কের গণমাধ্যম...