শুক্রবার, ফেব্রুয়ারি ২৬, ২০২১
Home খেলাধুলা শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

ব্যাটিং অর্ডারে ফের ভরাডুবি। আফগানদের  বিপক্ষে ১৩৯ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই বিপাকে বাংলাদেশ।দুই ওপেনার লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত মাত্র ১২ রান সংগ্রহ করতেই সাজঘরে ।

আফগানিস্তান ১৩৮/৭ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ষষ্ঠ ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে আফগানিস্তান। উদ্বোধনী জুটিতে ৭৫ রান করা দলটি এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৩৯ রানে থেমে যায়।

শনিবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিয়মরক্ষার ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই শফিউল ইসলামের বাউন্সি বলে শূন্যে ক্যাচ তুলে দেন আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। কিন্তু ফাইন লেগে ওঠা সহজ ক্যাচটি তালুন্ধি করতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। ফ্লাডলাইটের ওপরে ওঠা বলটি রিয়াদের হাত ফঁসকে বেরিয়ে যায়।

দলীয় ৮ আর ব্যক্তিগত ৩ রানে নতুন লাইফ পান আফগান ওপেনার। নতুন জীবন পেয়ে হযরতউল্লাহ জাজাইয়ের সঙ্গে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান গুরবাজ। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ৯.৩ ওভারে স্কোর বোর্ডে ৭৫ রান যোগ করেন তারা।

১০ম ওভারে বোলিংয়ে এসেই পরপর দুই উইকেট তুলে নেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন। আফগান শিবিরে প্রথম আঘাত হানেন তরুণ এ অফ স্পিনার। হযরতউল্লাহকে ক্যাচ তুলতে বাধ্য করেন আফিফ। ইনিংসের শুরু থেকে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া আফগান এ ওপেনার সাজঘরে ফেরার আগে ৩৫ বলে ৬টি চার দুই ছক্কায় ৪৭ রান করেন।

ভালো শুরুর পর ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি আফগানিস্তানের সাবেক অধিনায়ক আসগর আফগান। তিনি আফিফের দ্বিতীয় শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন।

আফগান শিবিরে তৃতীয় আঘাত হানেন কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহামান। তার শিকার হয়ে সাজঘরে ফেরন অন্য ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। ২৭ বলে ২৯ রান করে আউট হন তিনি।

বাংলাদেশের বিপক্ষে আগের ম্যাচে ব্যাটিং তাণ্ডব চালিয়ে ৮৪ রানের ইনিংস খেলা মোহাম্মদ নবীকে শনিবার উইকেটে সেট হওয়ার আগেই সাজঘরে ফেরান সাকিব। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে সাকিবের তৃতীয় শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন নবী।

চলমান ত্রিদেশীয় সিরিজে আগের তিন ম্যাচের দুটিতে ব্যাট মাত্র ১০ রান করার সুযোগ পান আফগান সাবেক অধিনায়ক গুলবাদিন নাইব। অফ ফর্মে থাকা এ অলরাউন্ডার রান আউট হওয়ার আগে মাত্র ১১ রান করার সুযোগ পান।

মোহাম্মাদ সাইফউদ্দিনের বলে বোল্ড হয়ে দলীয় ১০৯ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন নজিবুল্লাহ জাদরান। করিম জানাতকে মুশফিকের ক্যাচে পরিণত করে সাজঘরে ফেরান শফিউল। শেষ দিকে রশিদ খানরা প্রত্যাশিত ব্যাটিং করতে না পারায় ১৩৮ রান গুটিয়ে যায় আফগানিস্তান।

সুত্রঃ যুগান্তর

সর্বশেষ

পিলখানা হত্যাকাণ্ডের দিনকে জাতীয় শোক দিবস করার আহ্বান রিজভীর

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী পিলখানা হত্যাকাণ্ডের দিনকে জাতীয় শোক দিবস করার দাবি জানিয়েছেন। আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে...

শিশুশ্রম রোধে প্রয়োজন কার্যকর পদক্ষেপ ও সামাজিক সচেতনতা

দশ বছর বয়সী মামুন, যার বাবা একজন দিনমজুর। করোনার আগে সে একটি স্কুল পড়াশোনা করত। কিন্তু করোনাকালীন সময়ে একটি ইস্পাতের কারখানা কাজ করছে পরিবারের...

আমানত রক্ষায় করণীয়

আপনি কী একজন শুদ্ধ মানুষ হতে চান? তাহলে পথ চলার ক্ষেত্রে কিছু শুদ্ধাচার মেনে চলুন। আর তা যদি আপনি পারেন, তবে দেখবেন চমৎকার এক...

দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে : মেরিন গ্রাজুয়েটদের প্রতি প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততা, দক্ষতা ও কর্তব্যনিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে দেশে ও বিদেশে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে মেরিন গ্রাজুয়েটদের প্রতি আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন,...