বৃহস্পতিবার, জানুয়ারি ২৮, ২০২১
Home প্রধান খবর সর্বস্ব লুটপাট করে এখন নকল ওষুধ দিচ্ছে মশা নিধনে: রিজভী

সর্বস্ব লুটপাট করে এখন নকল ওষুধ দিচ্ছে মশা নিধনে: রিজভী

যোগাযোগ ডেস্কঃ

দেশে ডেঙ্গু জ্বর মহামারি আকারে দেখা দিয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, মশা মারতে যে ওষুধ কেনা হয়েছে তা কাজ করছে না। কারণ বাজেটের টাকা লুটপাট করে সস্তা দামে নকল ওষুধ কেনা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে বলে উল্লেখ করে রিজভী বলেন, ডেঙ্গু রোগিতে হাসপাতালগুলো সয়লাব, তিল ধারণের জায়গা সেখানে নেই। স্বাস্থ্য অধিদফতরের হিসাবে প্রতি তিন মিনিটে একজন ব্যক্তি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছে। ইতোমধ্যে ডেঙ্গুতে ২৬ জনের মৃত্যু হয়েছে। হেলথ ইমার্জেন্সি অপারেশন ও কন্ট্রোল রুমের সংকলন অনুযায়ী, এ বছর গতকাল পর্যন্ত ৭ হাজার ১৭৯ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। সে হিসাবে এ বছর ২২ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্তের অনুমিত সংখ্যা ৩ লাখ ৫৮ হাজার ৯৫০ জন।

ডেঙ্গুবাহী এডিস মশার কামড়ের ভয়ে সরকারের মন্ত্রী-সচিবরা অফিসে যাচ্ছেন না দাবি করে বিএনপির এই নেতা বলেন, ঢাকা সিটি করপোরেশনের উত্তর ও দক্ষিণের ‘বিনাভোটের মেয়র’ নাগরিকদের জীবন নিয়ে উপহাস করে নির্লজ্জের মতো বলে আসছেন, ‘কিছুই হয়নি, আতঙ্কিত হওয়ার কিছু নেই’।

রিজভী বলেন, ভোট ডাকাতি করে ক্ষমতায় বসে ডাকাতদের ভূমিকা পালন করছে সরকার। জনগণ বাঁচলো, না মরলো তা নিয়ে কোনও মাথা ব্যাথা নেই।

ভয়াবহ বন্যার পানিতে মানুষ ভাসছে উল্লেখ করে সাবেক এ ছাত্র নেতা বলেন, ত্রাণ নেই, সাহায্য নেই, পানিবাহিত রোগের চিকিৎসা নেই, চারদিকে শুধু হাহাকার ও দীর্ঘশ্বাস। এ অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে ছুটি কাটাচ্ছেন। তাদের স্বাচ্ছন্দ্যের তো কোনও বিঘ্ন ঘটছে না।

খালেদা জিয়াকে বানোয়াট মামলার ফরমায়েশি রায়ে ১৮ মাস কারাগারে বন্দি করে রাখা হয়েছে দাবি করে রিজভী বলেন, ৭৪ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী গুরুতর অসুস্থ। পিজি হাসপাতালের চার দেয়ালে তাকে বন্দি রেখে নামমাত্র চিকিৎসা দেওয়া হচ্ছে। সেখানে ভর্তির পর এখনও তার ডায়াবেটিস নিয়ন্ত্রণে আসেনি, তার বিছানা থেকে উঠতে, ঠিকমতো খাওয়া-দাওয়া করতে এবং স্বাভাবিকভাবে হাত-পা নাড়াতে কষ্ট হচ্ছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চোখের সামান্য সমস্যার জন্য রাষ্ট্রীয় খরচে লন্ডন চলে গেছেন চিকিৎসা করাতে। আর খালেদা জিয়াকে কারাগারে নিপীড়ণ-নির্যাতনসহ কারাবন্দি হওয়ার পূর্বে শরীরে বিভিন্ন অস্ত্রোপচারজনিত নানা অসুস্থতায় ভোগার পরেও চাহিদামতো দেশের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে না।

দেশে কোনও সরকার আছে বলে দেশবাসী মনে করছেন না মন্তব্য করে রিজভী আরও বলেন, গত ১৫ দিনে শেয়ার মার্কেট থেকে ২৭ হাজার কোটি টাকা লুট করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীসহ সব বাহিনী এখন শেখ হাসিনার প্রাইভেট বাহিনীতে পরিণত হয়েছে।

সর্বশেষ

কানাডায় আগস্ট মাস থেকে ভ্যাকসিন পাবে সাধারণ মানুষ

অটোয়া শহরটির পরিশেষে দিনে ১০৮০০ জনকে টিকা দেওয়ার ক্ষমতা থাকবে তবে রোলআউট ভ্যাকসিন সরবরাহের উপর নির্ভর করে । অটোয়ার বেশিরভাগ লোককে COVID-19-এর বিরুদ্ধে টিকা দেওয়ার...

হঠাৎ বিস্ফোরণ সৌদি আরবে!

সৌদি আরবের রাজধানী রিয়াদেয় হঠাৎ ব্যাপক বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গতকাল মঙ্গলবার (২৬ জানুয়ারি) স্থানীয় সময় বেলা ১টার দিকে এ বিস্ফোরণের ঘটনা...

চসিক নির্বাচনে লালখানবাজারে সংঘর্ষে আহত ২১

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে নগরীর লালখানবাজার ওয়ার্ডে আওয়ামী লীগ, বিএনপি ও বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে তিন পক্ষের অন্তত ২১ জন...

এক ফ্রেমে বাইডেন ও নরসিংদীর ফারাহ

বাইডেন প্রশাসনে যুক্ত হয়েছে আরো এক বাংলাদেশি-আমেরিকানের নাম। যুক্তরাষ্ট্রের কৃষি মন্ত্রণালয়ের অধীন পল্লী উন্নয়ন সচিবালয়ের আন্ডার সেক্রেটারির চিফ অব স্টাফ হিসেবে নিযুক্ত হয়েছেন বাংলাদেশি...