বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০
Home খেলাধুলা সামনে শ্রীলংকান সিরিজ, বিশ্রামে সাকিব

সামনে শ্রীলংকান সিরিজ, বিশ্রামে সাকিব

- Advertisement -

যোগাযোগ ডেস্কঃ

বিশ্বকাপে সুবিধা করতে পারেনি বাংলাদেশ দল। তবে আলো ছড়িয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ইংল্যান্ড থেকে ফিরেই শ্রীলংকা যাবে টিম বাংলাদেশ। তবে এ সিরিজ থেকে বিশ্রাম চেয়ে বিসিবি কাছে আবেদন করেছেন বাংলাদেশের ওয়ানডে দলের এ সহ-অধিনায়ক।

আইপিএলের পর ত্রিদেশীয় সিরিজ, এরপর বিশ্বকাপে আট ম্যাচের ধকল। সবকিছু মিলিয়ে নিজেকে কয়েকদিনের জন্য ক্রিকেট থেকে সরে থাকতে চাইছেন সাকিব। টানা ক্রিকেটের মধ্যে থাকায় ক্লান্ত সাকিব। এই কারণে শ্রীলঙ্কা সিরিজ থেকে বিশ্রাম চেয়েছে সে।

এবারের বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে ছিলেন অলরাউন্ডার সাকিব। ৮ ম্যাচে পাঁচ হাফ সেঞ্চুরি এবং দুই সেঞ্চুরিতে ৬০৬ রান রয়েছে তার নামের পাশে। ব্যাট হাতে বিশ্বকাপে একের পর এক রেকর্ড গড়েছেন তিনি। বিশ্বকাপের এক আসরে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের পাশে নাম লিখিয়েছেন এই বাঁহাতি।

বল হাতেও নিয়েছেন ১১ উইকেট। বিশ্বকাপের এক আসরে ৫০০ রান এবং ১০ উইকেট নেয়া এক মাত্র অলরাউন্ডার সাকিব।

তবে ক্রিকেটের ক্লান্তি যে তাঁকে ধরে ফেলেছে বিশ্বকাপের শেষ দুই ম্যাচের আগে উপলব্ধি করেছেন তিনি।

দেশে ফেরার আগে সাংবাদিকদের এ বিষয়ে বলেন, ‘সবশেষ দুটি ম্যাচে মানসিকভাবে ক্লান্ত মনে হয়েছে নিজের কাছে। তারপরও ফিটনেস লেভেল ভালো ছিল বলে আমাকে সাহায্য করেছে। হয়তো মাঝখানে দু-একটি দিন ফিটনেস নিয়ে কাজ করলে আরেকটু ভালো হতো। কিন্তু তাতে ক্লান্ত হয়ে যাওয়ার সুযোগও ছিল। দুইটির মাঝে ভারসাম্য ধরে রাখা কঠিন ছিল। সেদিক থেকে শেষ দুটি ম্যাচ একটু চ্যালেঞ্জিং ছিল।

‘আফগানিস্তানের বিপক্ষে রান করতে সবচেয়ে কষ্ট করতে হয়েছে। ওদের যে ধরনের কোয়ালিটি স্পিনার ছিল ও যে ধরনের উইকেটে খেলেছি, সেটিই মূল কারণ। খুব পছন্দের ইনিংস বলতে হয়, তাহলে ইংল্যান্ডের বিপক্ষে ইনিংস। সবক’টিই তো ভালো লাগার, ইংল্যান্ডের বিপক্ষে ইনিংসটি পছন্দের।’ বলেছিলেন সাকিব।

শুধু সাকিব নয়, বিশ্রাম চাইতে পারেন লিটন দাসও। বিয়ের আনুষ্ঠানিকতা সারতে ছুটি নিতে পারেন লিটন দাস। এদিকে ইনজুরি থেকে পুরোপুরি সেরে ওঠেননি মাহমুদউল্লাহ রিয়াদ। তাঁরও সুস্থ হতে বিশ্রামের প্রয়োজন।

সর্বশেষ

২৪ ঘণ্টায় আজও ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬

প্রাণঘাতী করোনাভাইরাস (কভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৭৪৭ জনে...

ট্রাম্পের ব্যাংক অ্যাকাউন্ট চীনে, যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার বিষয়: পেলোসি

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি বলেছেন, চীনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যাংক অ্যাকাউন্ট থাকার ঘটনাটি সরাসরি যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার সঙ্গে সংশ্লিষ্ট বিষয়। তিনি এ...

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কি ইরান হস্তক্ষেপ করছে?

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ আবারও প্রত্যাখ্যান করেছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। জাতিসংঘে অবস্থিত ইরানি মিশনের মুখপাত্র আলী রেজা মিরইউসেফি বলেছেন, “মার্কিন দাবি ভিত্তিহীন।...

তৃতীয় দিনে গড়াল নৌ ধর্মঘট

নৌপথে সন্ত্রাস বন্ধ, বেতন-ভাতা বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে তৃতীয় দিনের মতো চলছে নৌযান শ্রমিকদের ধর্মঘট। দাবি পূরণ না হলে ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানিয়েছেন...