শনিবার, জানুয়ারি ২৩, ২০২১
Home খেলাধুলা সামনে শ্রীলংকান সিরিজ, বিশ্রামে সাকিব

সামনে শ্রীলংকান সিরিজ, বিশ্রামে সাকিব

যোগাযোগ ডেস্কঃ

বিশ্বকাপে সুবিধা করতে পারেনি বাংলাদেশ দল। তবে আলো ছড়িয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ইংল্যান্ড থেকে ফিরেই শ্রীলংকা যাবে টিম বাংলাদেশ। তবে এ সিরিজ থেকে বিশ্রাম চেয়ে বিসিবি কাছে আবেদন করেছেন বাংলাদেশের ওয়ানডে দলের এ সহ-অধিনায়ক।

আইপিএলের পর ত্রিদেশীয় সিরিজ, এরপর বিশ্বকাপে আট ম্যাচের ধকল। সবকিছু মিলিয়ে নিজেকে কয়েকদিনের জন্য ক্রিকেট থেকে সরে থাকতে চাইছেন সাকিব। টানা ক্রিকেটের মধ্যে থাকায় ক্লান্ত সাকিব। এই কারণে শ্রীলঙ্কা সিরিজ থেকে বিশ্রাম চেয়েছে সে।

এবারের বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে ছিলেন অলরাউন্ডার সাকিব। ৮ ম্যাচে পাঁচ হাফ সেঞ্চুরি এবং দুই সেঞ্চুরিতে ৬০৬ রান রয়েছে তার নামের পাশে। ব্যাট হাতে বিশ্বকাপে একের পর এক রেকর্ড গড়েছেন তিনি। বিশ্বকাপের এক আসরে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের পাশে নাম লিখিয়েছেন এই বাঁহাতি।

বল হাতেও নিয়েছেন ১১ উইকেট। বিশ্বকাপের এক আসরে ৫০০ রান এবং ১০ উইকেট নেয়া এক মাত্র অলরাউন্ডার সাকিব।

তবে ক্রিকেটের ক্লান্তি যে তাঁকে ধরে ফেলেছে বিশ্বকাপের শেষ দুই ম্যাচের আগে উপলব্ধি করেছেন তিনি।

দেশে ফেরার আগে সাংবাদিকদের এ বিষয়ে বলেন, ‘সবশেষ দুটি ম্যাচে মানসিকভাবে ক্লান্ত মনে হয়েছে নিজের কাছে। তারপরও ফিটনেস লেভেল ভালো ছিল বলে আমাকে সাহায্য করেছে। হয়তো মাঝখানে দু-একটি দিন ফিটনেস নিয়ে কাজ করলে আরেকটু ভালো হতো। কিন্তু তাতে ক্লান্ত হয়ে যাওয়ার সুযোগও ছিল। দুইটির মাঝে ভারসাম্য ধরে রাখা কঠিন ছিল। সেদিক থেকে শেষ দুটি ম্যাচ একটু চ্যালেঞ্জিং ছিল।

‘আফগানিস্তানের বিপক্ষে রান করতে সবচেয়ে কষ্ট করতে হয়েছে। ওদের যে ধরনের কোয়ালিটি স্পিনার ছিল ও যে ধরনের উইকেটে খেলেছি, সেটিই মূল কারণ। খুব পছন্দের ইনিংস বলতে হয়, তাহলে ইংল্যান্ডের বিপক্ষে ইনিংস। সবক’টিই তো ভালো লাগার, ইংল্যান্ডের বিপক্ষে ইনিংসটি পছন্দের।’ বলেছিলেন সাকিব।

শুধু সাকিব নয়, বিশ্রাম চাইতে পারেন লিটন দাসও। বিয়ের আনুষ্ঠানিকতা সারতে ছুটি নিতে পারেন লিটন দাস। এদিকে ইনজুরি থেকে পুরোপুরি সেরে ওঠেননি মাহমুদউল্লাহ রিয়াদ। তাঁরও সুস্থ হতে বিশ্রামের প্রয়োজন।

সর্বশেষ

কারাগারে নারীর সঙ্গে আসামি: প্রত্যাহার হতে পারেন জেল সুপারও

নিয়ম ভেঙে গাজীপুরের কাশিমপুর কারাগারে নারীর সঙ্গে হলমার্ক কেলেঙ্কারির সাজাপ্রাপ্ত বন্দি তুষারের সময় কাটানোর ঘটনায় কারাগারের জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে...

দেশে প্রথম করোনা টিকা নেবেন কুর্মিটোলা হাসপাতালের নার্স

আগামী ২৭ জানুয়ারি করোনাভাইরাসের টিকা প্রয়োগ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্সকে প্রথম টিকা দেওয়া হবে। আজ শনিবার...

ফেব্রুয়ারিতে মার্কিন সেনেটে অভিশংসন বিচার শুরু হচ্ছে ট্রাম্পের

যুক্তরাষ্ট্রের সেনেটে ফেব্রুয়ারি মাস থেকে দ্বিতীয়বারের মতো অভিশংসন বিচার শুরু হবে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। সেনেটে ডেমোক্র্যাট ও রিপাবলিকানদের একটি সমঝোতায় এই সিদ্ধান্ত নেয়া...

কোস্টগার্ডকে বিদেশি জাহাজে গুলি করার অনুমোদন দিল চীন

চীন সরকার নতুন একটি আইন পাস করেছে যাতে দেশটির কোস্টগার্ডকে বিদেশী জাহাজের ওপর গুলি করার অনুমতি দেয়া হয়েছে। চীনের আশপাশের সমুদ্রসীমায় যেসব উত্তেজনা রয়েছে...