ব্রেকিং

x

সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণে ট্রাম্পের নির্বাহী আদেশে স্বাক্ষর

শুক্রবার, ২৯ মে ২০২০ | ৮:০৪ অপরাহ্ণ


সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণে ট্রাম্পের নির্বাহী আদেশে স্বাক্ষর
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবিঃ সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণে একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন। সমালোচকরা একে আইনগত ভাবে সন্দেহজনক রাজনৈতিক প্রতিহিংসা বলে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

তবে, ট্রাম্প হোয়াইট হাউজে সাংবাদিকদের বলেন, বড় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর হাতে একচেটিয়াভাবে কোন সাধারণ নাগরিক বা বৃহত্তর জনসাধারণের মধ্যে যে কোনো ধরণের যোগাযোগের ক্ষেত্রে সেন্সর, সীমাবদ্ধকরণ, সম্পাদনা, আকার পরিবর্তন, লুকানো এবং বদলে ফেলার অনিয়ন্ত্রিত ক্ষমতা রয়েছে।

তিনি বলেন, ‘আমরা এটা চলতে দিতে পারি না। ট্রাম্প সোশ্যাল মিডিয়া প্লাটফর্মকে দৃঢ়ভাবে নিয়ন্ত্রণ, এমনকি বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে আরেকটি টুইটে বলেন, ‘রিপাবলিকানরা মনে করে, সোশ্যাল মিডিয়া রক্ষণশীলদের কণ্ঠ একেবারে স্তব্ধ করে দেয়।

যে কোনো কিছু ঘটার আগেই আমরা তাদের নিয়ন্ত্রণ করব বা বন্ধ করে দেব। আমরা জানি, ২০১৬ সালে তারা কী ধরনের পদক্ষেপ নিয়েছিল। তবে, সফল হয়নি। আমরা আর সুযোগ দেব না।

তবে, এ বিষয়ে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যেমন ফেসবুক, টুইটার, গুগল এখনো কোনো মন্তব্য করেনি। আদেশ কার্যকর হলে ইন্টারনেট প্লাটফরমগুলোর ক্ষমতা হ্রাস পাবে বলে মনে করা হচ্ছে। সূত্রঃ বাসস। সমাপাদনা র/ভূঁ। ম ২৯০৫/২৫



বাংলাদেশ সময়: ৮:০৪ অপরাহ্ণ | শুক্রবার, ২৯ মে ২০২০

যোগাযোগ২৪.কম |

আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: Jogajog Media Inc.

বাংলা বাংলা English English