শনিবার, জানুয়ারি ১৬, ২০২১
Home খেলাধুলা সেই রোহিত ফিরলেন সেঞ্চুরি করেই

সেই রোহিত ফিরলেন সেঞ্চুরি করেই

১০ রানে জীবন পেলেন। রোহিত শর্মার ক্যারিয়ারে ব্যাট করতে নামার পর জীবন পেলে সেটাকে সেঞ্চুরিতে নিয়ে যাওয়ার ঘটনা রয়েছে অহরহ। আজও তার ব্যতিক্রম হলো না। ১০ রানে তামিমের হাত ফসকে ক্যাচ পড়ে যাওয়ার পর সেঞ্চুরিই করলেন রোহিত শর্মা।

অবশেষে সেঞ্চুরি করেই সাজঘরের পথ ধরলেন রোহিত। ৩০তম ওভারে অকেশনাল বোলার সৌম্য সরকারের বলে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান রোহিত শর্মা। ৯২ বলে ১০৪ রান করে আউট হন তিনি।

এ রিপোর্ট লেখার সময় ভারতের রান ৩০ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১৮১। ৭২ রানে উইকেটে রয়েছেন লোকেশ রাহুল। তিন নম্বরে ব্যাট করতে নেমেছেন বিরাট কোহলি।

এর আগে রোহিত শর্মাকে জীবন দেয়ার মাশুলই গুনতে হয়েছে বাংলাদেশকে। ভারতীয় ইনিংসের পঞ্চম ওভারেই আউট হতে বসেছিলেন রোহিত। তামিম ইকবাল সহজ ক্যাচ ফেলে দেন। এরপর থেকে দুই ওপেনার বেশ স্বাচ্ছন্দ্যেই ব্যাট চালিয়ে যান এবং ১৮০ রানের জুটি গড়ার পর বিচ্ছিন্ন হন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। বাংলাদেশের বোলাররা শুরুটা তেমন খারাপ করেননি। বেশ দেখেশুনে খেলতে হয়েছে ভারতেরও।

এসেছিল সুযোগ। ইনিংসের পঞ্চম ওভারের ঘটনা। মোস্তাফিজুর রহমানের শর্ট ডেলিভারিটি স্কয়ার লেগের দিকে উড়িয়ে মেরেছিলেন রোহিত শর্মা। দৌড়ে গিয়ে সেটি একদম হাতে পেয়ে যান তামিম। কিন্তু অবিশ্বাস্যভাবে ফেলে দেন।

১০ রানে জীবন পান রোহিত। সেই রোহিত এখন ৩৯ বলে ৪০ রানে ব্যাটিং করছেন। সঙ্গে লোকেশ রাহুল ৪০ বলে ৩০ রানে অপরাজিত।

সর্বশেষ

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থকদের সহিংসতার ঘটনাকে কেন্দ্র করে পদত্যাগ করলেন দেশটির স্বাস্থ্য ও মানব সেবা বিষয়ক মন্ত্রী অ্যালেক্স আজার। মার্কিন আইনসভা ক্যাপিটল...

বিশ্বে করোনা আক্রান্ত প্রায় সাড়ে ৯ কোটি মানুষ

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কবলে বিপর্যস্ত সারাবিশ্ব, যেখানে আবারও ভয়ংকর হতে শুরু করছে এই ভাইরাস। বর্তমানে বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯ কোটি...

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ছাড়াল ৪ লাখ

মার্কিন যুক্তরাষ্ট্রে গণহারে টিকা প্রয়োগ শুরু হলেও থামছে না তাণ্ডব। গত একদিনেও প্রায় আড়াই লাখ মানুষ ভাইরাসটির শিকার হয়েছেন। নতুন করে প্রাণহানি ঘটেছে ৪...

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে কয়েক ডজন নিহত, ভেঙ্গে গেছে বাড়িঘর

শুক্রবার মধ্যরাতের পর ইন্দোনেশিয়ার সুলাওসি দ্বীপে একটি শক্তিশালী ও অগভীর ভূমিকম্প প্রকম্পিত হয়েছে, বাড়িঘর ও ভবন ভেঙে পড়েছে, ভূমিধসের ঘটনা ঘটে এবং কমপক্ষে ৪২...