শুক্রবার, ফেব্রুয়ারি ২৬, ২০২১
Home জাতীয় স্বপ্ন দেখাচ্ছেন তিনি আর এগিয়ে চলছে বাংলাদেশঃ কৃষিমন্ত্রী

স্বপ্ন দেখাচ্ছেন তিনি আর এগিয়ে চলছে বাংলাদেশঃ কৃষিমন্ত্রী

এক সময়ের কথিত ‘তলাবিহীন ঝুড়ি’ দারিদ্র্য-দুর্ভিক্ষে জর্জরিত যে বাংলাদেশকে অস্তিত্ব টিকিয়ে রাখার সংগ্রাম করতে হয়েছে সেই বাংলাদেশ আজ  বিশ্বজয়ের নবতর অভিযাত্রায় এগিয়ে চলেছে শেখ হাসিনার কল্যাণমুখী নেতৃত্বে, বলেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক। তিনি আরো বলেন, শেখ হাসিনা স্বপ্ন দেখাচ্ছেন উন্নত বাংলাদেশের,যে যাত্রায় অধম্যগতিকে এগীয়ে চলছে দেশ, দেশকে করেছেন খাদ্যে স্বয়ংসম্পূণর্, পেয়েছেন আন্তর্জাতিক স্বীকৃতি।

আজ সকালে দেশরত্ন শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উদযাপন উপলক্ষ্যে ঢাকা রিপোটার্স ইউনিটির(ডিআরইউ) সাগর রুনি মিলনায়তনে গবেষণা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু ফাউন্ডেশন(বিবি) কর্তৃক আয়োজিত ‘বাঙালির প্রদীপ শিখা তুমি;তোমার তুলনা কেবল তুমিই’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কৃষি মন্ত্রী বলেন,বঙ্গবন্ধু’র সুযোগ্য কন্যা,সফল রাষ্ট্রনায়ক দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের কারিগর এবং উন্নত সমৃদ্ধ বাংলাদেশের রূপকার। তিনি বাঙালি জাতিকে নতুন এক আশা দেখিয়েছেন। বাংলাদেশকে একটি মধ্য আয়ের দেশে উন্নীত করার। যুদ্ধাপরাধীদের বিচার, জঙ্গিবাদ প্রতিরোধ, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচারসহ জাতীয় জীবনের বহু ক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে তার হাত ধরেই।

মন্ত্রী আরও বলেন; বিশ্বব্যাংক পদ্মা সেতুর অর্থায়ন নিয়ে অনেক ষড়যন্ত্র করেছে। সেই বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট বাংলাদেশে এসে উন্নয়নশীল দেশগুলোর সামনে বাংলাদেশের উদাহরণ তুলে ধরে বলেন, অর্থনৈতিক উন্নয়ন কিভাবে করতে হয় তা বাংলাদেশ থেকে শিখতে পারো। বাংলাদেশ কিভাবে জঙ্গিবাদ দমন করেছে তা-ও এখন অনেক দেশ বাংলাদেশ থেকে শিখতে চায়। শেখ হাসিনা বাংলাদেশকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন ঠিক।

এবারের জাতিসংঘের সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেশ কয়েকটি অর্জন তার জন্মদিনকে আরও সাফল্যমন্ডিত করেছে। এর মধ্যে অন্যতম ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননা ও ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ অ্যাওয়ার্ড’ পেয়েছেন। তার এই অর্জনে পুরো জাতি গৌরবান্বিত। এ নিয়ে তার আন্তর্জাতিক সাফল্যের ঝুঁড়িতে স্থান পেল ৩৯টি পদক।

এছাড়া মিয়ানমার সরকারের ভয়াবহ নির্যাতনে আশ্রয়হীন রোহিঙ্গা শরণার্থীদের বাংলাদেশে আশ্রয় দিয়ে বিশ্ব মহলের মনোযোগ কেড়েছেন শেখ হাসিনা। মানবিক রাষ্ট্র হিসেবে বাংলাদেশের অবস্থানের কারণে তিনি প্রশংসিত হচ্ছেন সারা বিশ্বে। জাতিসংঘের চলতি অধিবেশনে বিশ্ব নেতারা তার এই মানবিক দৃষ্টান্তের প্রশংসা করেছেন।

তিনি নির্বাচনী ইশতেহারের কথা উল্লেখ্য করে বলেন, নির্বাচনী ইশতেহারে মোট ২১ অঙ্গিকারের কথা উল্লেখ্য রয়েছে এর ৩য় নম্বর ছিল দূর্নীতি নির্মূল করা। বঙ্গবন্ধু কন্যা নীতি ও আদর্শের সাথে আপোষ করে না। দেশের জনগণের কাছে প্রতিশ্রুতিবদ্ধ হয়ে তিনি এই অঙ্গিকার করেছেন সেখানে কোন আপোষ নয়। ন্যায় ভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠায় তিনি চলমান অভিযান অব্যাহত রাখবেন। এভাবেই বাংলাদেশ ২০৪১ সালের আগেই উন্নত বাংলাদেশের মর্যাদা লাভ করবে। আওয়ামী লীগ করলে যা ইচ্ছা তা করা যায় না,আওয়ামী লীগ করতে লাগে নীতি, আদর্শ এবং জনগণের জন্য ত্যাগ।

আলোচনা সভায় সভাপতিত্ব করবেন ফাউন্ডেশনের চেয়ারম্যান বাহাদুর ব্যাপারী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ.আ.ম.স আরেফিন সিদ্দিক, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক ড.মো: দেলোয়ার হোসেন ও সিলেট মেডিকেল কলেজের উপপরিচালক ফাহিমা আক্তার মনি ।

সর্বশেষ

তামিমা মেয়ের খোঁজ নিতেন না

ক্রিকেটার নাসির হোসেনের নববিবাহিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মি প্রথম ঘরের মেয়ের কোনো খোঁজখবরই নিতেন না। আর এমনটা জানিয়েছে তার ও রাকিবের শিশুকন্যা রাফিয়া হাসান...

প্রেসিডেন্ট বাইডেনের প্রথম হামলা সিরিয়ায়, নিহত ১৭

সিরিয়ায় ইরানের অনুগত মিলিশিয়া বাহিনীর স্থাপনায় বিমান হামলা চালিয়েছে মার্কিন বাহিনী। পেন্টাগন অফিস জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অনুমতি নিয়ে এই হামলা চালানো হয়েছে। আল...

‘বিবিসির রিপোর্ট ভুল, ভাসমান রোহিঙ্গারা বাংলাদেশ থেকে অনেক দূরে’

সুমদ্রে ভাসমান রোহিঙ্গাদের নিয়ে সম্প্রতি বিবিসির এক প্রতিবেদনের তথ্যগত ভুলের প্রতি দৃষ্টি আকর্ষণ করেছে বাংলাদেশের। বিবিসির প্রতিবেদনে ভুল করে বলা হয়েছে। ‘একদল রোহিঙ্গা বাংলাদেশের সমুদ্রসীমায়...

সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ০৮ জন নিহত

সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৮ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো ১৫ জন। দক্ষিণ সুরমা উপজেলার রশিদপুর সেতুর কাছে ঢাকা-সিলেট মহাসড়কে...