ব্রেকিং

x

হজে নিরাপত্তায় প্রথমবারের মতো নারী পুলিশ মোতায়েন

বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০ | ১১:২২ পূর্বাহ্ণ


হজে নিরাপত্তায় প্রথমবারের মতো নারী পুলিশ মোতায়েন
ছবি-সংগৃহীত

মহামারি করোনাভাইরাস থেকে সুরক্ষায় কঠোর নিয়ম ও সামাজিক দূরত্ব মেনে বুধবার সৌদি আরবের মক্কা নগরীতে পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। মক্কা নগরীতে পবিত্র হজে নিরাপত্তার কাজে প্রথমবারের মতো নারী পুলিশ মোতায়েন করেছে সৌদি আরব।

দেশটির সরকার গত বছরই ঘোষণা করেছে, পুরুষের পাশাপাশি নারীরাও নিরাপত্তা বাহিনীর কাজে যোগ দিতে পারবে।

সংবাদ সংস্থা আরব নিউজের খবরে জানা যায়, ধর্মীয় অনুষ্ঠানে নিরাপত্তার দায়িত্বে কাজ করার অনুমতিও দেয়া হয় সৌদি নারীদের। তবে এবারই প্রথম হজের নিরাপত্তার কাজে নারী পুলিশ কর্মকর্তা নিয়োগ দেয়া হয়।

আল আখবারিয়া টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে প্রথমবারের মতো হজের নিরাপত্তায় দায়িত্ব পালন করা নারী পুলিশ কর্মকর্তা আফনান আবু হোসেইন বলেন, আমাদের দেশে হজের সময়টা খুবই ব্যস্ত একটা সময়। কঠোর স্বাস্থ্যবিধি মেনে বুধবার পবিত্র মসজিদ মক্কা থেকে হজের আনুষ্ঠানিকতা শুরু হয়। আমরা নিবিড়ভাবে তা পর্যবেক্ষণ করছি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে হজ ও ওমরাহ বিষয়ক অধিদফতরের মহাসচিব সারি আসিরি বলেন, হাজীদের প্রতিটি গ্রুপে একজন করে দলনেতা আছেন, যিনি তাদের সামাজিক নিরাপত্তার বিষয়টি তদারকি করছেন। প্রতিটি গ্রুপের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য আলাদা করে চিকিৎসক নিযুক্ত করা হয়েছে।



উল্লেখ্য, অনুমোদন ছাড়া হজে অংশ নিতে গিয়ে বুধবার ২৪৪ জন গ্রেফতার হয়েছেন মক্কায়। গ্রেফতারের পাশাপাশি এভাবে যারা হজ করতে আসবে, তাদের ১০ হাজার রিয়াল জরিমানাও গুনতে হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। সূত্র: আরব নিউজ। সম্পাদনা ম\হ। না ৩০০৭\০৩

বাংলাদেশ সময়: ১১:২২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০

যোগাযোগ২৪.কম |

আসামির জবানবন্দিতে আবরার হত্যার বীভৎস বর্ণনা

Development by: Jogajog Media Inc.

বাংলা বাংলা English English