বুধবার, অক্টোবর ২১, ২০২০
Home খেলাধুলা হঠাৎ বদলে গেল কলকাতা দলের অধিনায়ক

হঠাৎ বদলে গেল কলকাতা দলের অধিনায়ক

- Advertisement -

কলকাতা নাইটরাইডার্সের নেতৃত্ব ছেড়ে দিলেন দিনেশ কার্তিক। তার স্থলাভিষিক্ত হয়েছেন ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক এউইন মরগান।

শুক্রবার আবুধাবিতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে কলকাতার ম্যাচের আগে নেতৃত্ব ছেড়ে দেয়ার ঘোষণা দেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান কার্তিক।

ব্যাটিংয়ে মনসংযোগ দিতেই কার্তিক অধিনায়কত্ব ছাড়ছেন বলে জানানো হলেও কলকাতাকে দুইবার শিরোপা এনে দেয়া সাবেক অধিনায়ক গৌতম গম্ভীর বলছেন ভিন্ন কথা।

হঠাৎ এই সিদ্ধান্তের ব্যাপারে কেকেআরের পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতিতে কার্তিক জানিয়েছেন, মূলত ব্যাটিংয়ের দিকে নজর দেয়ার লক্ষ্যেই অধিনায়কত্ব ছেড়েছেন তিনি।

এবারের আইপিএলে কলকাতার প্রথম ৭ ম্যাচে মাত্র ১০৮ রান করেছেন তিনি। সর্বোচ্চ ৫৮।  তাই অধিনায়কত্বের ভারমুক্ত হয়ে এবার ব্যাটিংয়ে মনোসংযোগ বাড়াবেন কার্তিক।

যদিও এউইন মরগানের ওপর দায়িত্ব ছেড়ে দেয়ার প্রথম ম্যাচেও ব্যাট কথা বলেনি কার্তিকের।  দিল্লির বিপক্ষে সেই ম্যাচে ৮ বলে মাত্র ৪ রান করে সাজঘরে ফেরেন কার্তিক।

এদিকে কার্তিকের অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে সরাসরি কিছু না জানালেও ভিন্নরকম ইঙ্গিত দিলেন গম্ভীর।

স্টার স্পোর্টসে তিনি বলেন, ‘আমার কথা হলো, কেউ যখন নিজের ব্যাটিংয়ে মনোযোগ দিতে চায়, এটা অবশ্যই ভালো বিষয়।

কিন্তু আসল সত্য হলো, এমতাবস্থায় টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে বিকল্পের ব্যাপারেও বারবার কথা শুনতে হয়। এটা সত্যিই দূর্ভাগ্যজনক।’

খেলার মাঝপথে এসে দলের অধিনায়কত্ব পরিবর্তনের সিদ্ধান্তে রীতিমতো বিস্মিত গম্ভীর।

তিনি বলেন, ‘আমি অবাক হয়েছি যে, কার্তিক গত দুই-আড়াই বছর ধরে কেকেআরকে নেতৃত্ব দিচ্ছে।  কোনো মৌসুমের মাঝপথে এসে তার পক্ষে এমন সিদ্ধান্ত নেয়া ঠিক হয়নি।

আর কলকাতার অবস্থা এতোটা খারাপ না যে, মাঝপথে অধিনায়ক বদলানো লাগবে। এজন্যই আসলেই বিস্মিত আমি।  আর বদলাতে চাইলে শুরুতেই এটা করা উচিত ছিল।’

অধিনায়কত্ব বদলালেও বিষয়টি কেকেআরের জন্য ভালো কিছু বয়ে আনবে না বলে বিশ্বাস গম্ভীরের। গম্ভীরের মতে, ‘ক্রিকেট কোনো সম্পর্কভিত্তিক খেলা নয়, এখানে পারফরম্যান্সই শেষ কথা।

মরগান মাঝপথে এসে কোনো পরিবর্তন আনতে পারবে বলে মনে হচ্ছে না।  মাঝপথে কেউ কোনোকিছু বদলে ফেলা যায় না।’ সূত্রঃ যুগান্তর। সম্পাদনায় ম/হ স ১৭১০/ ১৪।

সর্বশেষ

মেসির পারফরম্যান্সে উন্নতির জায়গা দেখছেন বার্সা কোচ

কাতালান জায়ান্ট ক্লাব বার্সেলোনায় টালমাটাল পরিস্থিতির এখনো উন্নতি হয়নি। মৌসুম শুরু হয়ে গেলেও নতুন কোচ রোনাল্ড কোম্যান পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেননি। তিনি এখন দলের...

রাসুলুল্লাহ (সা.) এর ৫ বৈশিষ্ট্য

জাবের ইবনে আবদুল্লাহ (রা.) বলেন, রাসুলুল্লাহ (সা.) বলেছেন, ‘আমাকে পাঁচটি বিষয় দান করা হয়েছে, যা আমার আগে কোনো নবীকে দান করা হয়নি। তা হলো—এক....

তালতলীতে ইউপি-উপ নির্বাচনে জাল ভোট দিতে এসে আটক-৪

বরগুনার তালতলী উপজেলার কড়ইবাড়িয়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে জাল ভোট দিতে এসে চার জনকে আটক করা হয়েছে। আজ মঙ্গলবার (২০অক্টোবার) দুপুরের দিকে হেলেঞ্চাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়...

কণ্ঠস্বরের ভিত্তিতে করোনা পরীক্ষা হতে চলেছে

এই প্রথমবার কণ্ঠস্বরের ভিত্তিতে করোনা পরীক্ষা হতে চলেছে। ভারতের বাণিজ্য নগরী মুম্বইয়ের পুরসভা বা বিএমসি -এর উদ্যোগে প্রায় এক হাজার মানুষের উপর পরীক্ষামূলকভাবে এই...