রবিবার, অক্টোবর ২৫, ২০২০
Home অভিবাসন ১০ লাখ অভিবাসীকে বিতাড়িত করছেন ট্রাম্প

১০ লাখ অভিবাসীকে বিতাড়িত করছেন ট্রাম্প

- Advertisement -

যোগাযোগ ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সরকার ১০ লাখ অভিবাসীকে ফেরত পাঠানোর প্রস্তুতি নিচ্ছে। এসব অভিবাসীর বৈধ কোনো কাগজপত্র নেই।

ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসের (ইউএসসিআইএস) ভারপ্রাপ্ত পরিচালক কেন কুচিনেলি চলতি সপ্তাহে ফেস দ্য নেশন শীর্ষক এক অনুষ্ঠানে বলেন, প্রায় ১০ লাখ অভিবাসীকে ফেরত পাঠানোর আদেশ পাওয়ার পরপরই ইউএসসিআইএস তাঁদের শনাক্ত করবে। এরপর গ্রেপ্তার করে তাঁদের নিজ নিজ দেশে পাঠানোর ব্যবস্থা করবে।

কেন কুচিনেলি আরও বলেন, ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট এবং ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি অভিবাসীদের ফেরত পাঠানোর কার্যক্রমে সহায়তা করবে।

ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট কর্মকর্তারা এক বিবৃতিতে বলেন, কাগজপত্রহীন যেসব অভিবাসী যুক্তরাষ্ট্রে বাস করছেন, তাঁরা সবাই অভিবাসন আইন ভাঙছেন। ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট এজেন্টরা রাজনীতির বিতর্কে না জড়িয়ে অভিবাসন আইন অনুযায়ী অবৈধ অভিবাসীদের নির্বাসন দেবেন।

যুক্তরাষ্ট্রে অনেক ধরনের কাগজপত্রহীন অভিবাসী আছেন। কোন ধরনের কাগজপত্রহীন অভিবাসীদের গ্রেপ্তার করে দেশে ফেরত পাঠানো হবে, সে সম্পর্কে ইউএসসিআইএসের ভারপ্রাপ্ত পরিচালক কুচিনেলি কিছু বলেনি। তবে তিনি বলেন, যাঁরা এ দেশে অবৈধভাবে আসার জন্য মুখিয়ে আছেন, গণহারে এই নির্বাসন তাঁদের নিরুৎসাহিত করবে।

গত বছর যুক্তরাষ্ট্র কাগজপত্রহীন ২ লাখ ৫০ হাজারের বেশি অভিবাসীকে গ্রেপ্তার করে নিজ দেশে ফেরত পাঠিয়েছে। গত মাসে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প লাখ লাখ অভিবাসীকে গ্রেপ্তার করে তাঁদের নিজ নিজ দেশে ফেরত পাঠানোর জন্য নতুন অপারেশন চালুর ঘোষণা দিয়েছেন।

সূত্রঃ প্রথম আলো

সর্বশেষ

জম্মু-কাশ্মির’র বিশেষ মর্যাদা ফিরিয়ে আনতে নতুন জোট

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা ফিরিয়ে আনতে নতুন জোট গঠন করলো অঞ্চলটির নেতারা। গতকাল শনিবার (২৪ অক্টোবর) এ ঘোষণা দেন সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ। বলেন, দ্য...

কিশোরগঞ্জে সিলিন্ডার বিস্ফোরণে ১ জনের মৃত্যু, আশঙ্কাজনক ৬

শনিবার দুপুরে কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কাটখাল গ্রামে রান্না করার সময় গ্যাসের পাইপের লিক থেকে আগুনে একই পরিবারের নয়জন দগ্ধ হন। আজ রোববার চিকিৎসাধীন অবস্থায়...

রায়হান হত্যা: ফের রিমান্ডে কনস্টেবল টিটু

সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে যুবক রায়হান নিহতের ঘটনায় কনস্টেবল টিটু চন্দ্র দাসকে ফের ৩ দিনের রিমান্ডে নিয়েছে পিবিআই। আদালতে টিটু জবানবন্দি দিতে রাজী না হওয়ায়...

নো মাস্ক নো সার্ভিস: মন্ত্রিপরিষদ সচিব

কোনো সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে মাস্ক ছাড়া সেবা না দেয়ার নির্দেশ দিয়েছে সরকার। রোববার দুপুরে মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল...