বুধবার, নভেম্বর ২৫, ২০২০
Home খেলাধুলা ১২ বছরে একবারও ফাইনালের স্বাদ পেল না দিল্লি

১২ বছরে একবারও ফাইনালের স্বাদ পেল না দিল্লি

- Advertisement -

১২ বছর আগে সূচনা হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে উত্তেজনাপূর্ণ এই প্রতিযোগিতায় দীর্ঘ ১২ বছরেও ফাইনালে উঠতে পারেনি দিল্লি।

চলতি আইপিএলে নাম পাল্টে ফেলে ফ্রাঞ্চাইজিটি। দিল্লি ডেয়ারডেভিলস থেকে হয়ে যায় দিল্লি ক্যাপিট্যালস। কিন্তু তারপরও ভাগ্যের কোনো উন্নতি হয়নি দলটির।

আইপিএলের ১২ বছরের ইতিহাসে শিরোপা দূরে থাক, এখনো পর্যন্ত একমাত্র দল হিসেবে ফাইনালই খেলা হলো না দিল্লির।

আইপিএলের পূর্ণাঙ্গ ৮ ফ্র্যাঞ্চাইজির মধ্যে বাকি ৭ দলই অন্তত একবার হলেও খেলেছে ফাইনালে। শিরোপা জিতেছে ৫টি দল- রাজস্থান রয়্যালস, চেন্নাই সুপার কিংস, মুম্বাই ইন্ডিয়ানস, কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাদ। শিরোপা না জিতলেও ফাইনালে খেলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং কিংস এলেভেন পাঞ্জাব।

কিন্তু আইপিএলের ১২ আসরের সবকয়টিতে খেলে, একবারের জন্যও ফাইনালের স্বাদ পায়নি দিল্লির দল। এবারের আসরে অন্যতম ফেবারিট হিসেবে ধরা হচ্ছিলো শ্রেয়াস আইয়ারের দলকে। রাউন্ড রবিন লিগে লম্বা সময় তারা আধিপত্য বিস্তার করেছে পয়েন্ট টেবিলে।

অথচ প্লে-অফে এসেই খেই হারিয়ে ফেলল দলটি। তবে এলিমিনেটর ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে আশা টিকিয়ে রেখেছিল ফাইনালে খেলার। কিন্তু কোয়ালিফায়ার-২ এর ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাইয়ের কাছে হার মানতে হয়েছে তাদের, অধরাই থেকে গেছে ফাইনাল খেলার স্বপ্ন।

এদিকে দিল্লিকে বিদায় করে অষ্টমবারের মতো আইপিএলের ফাইনালে উঠে গেছে চেন্নাই। তাদের প্রতিপক্ষ মুম্বাই ফাইনাল খেলবে পঞ্চমবারের মতো। আর এ দুই দল ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে চতুর্থবারের মতো। ২০১০ সালে প্রথমবার, পরে ২০১৩ এবং ২০১৫ সালের আসরে আইপিএল দেখেছিল মুম্বাই-চেন্নাই ফাইনাল। প্রথমবার চেন্নাই জিতলেও, পরের দুইবার শিরোপা ঘরে তুলেছিল মুম্বাই ইন্ডিয়ানস।

বিডি প্রতিদিন

সর্বশেষ

গৃহবধূকে ধর্ষণের পর হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড

শরীয়তপুরের ডামুড্যায় গৃহবধূকে দলবেঁধে ধর্ষণ ও হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। আজ বুধবার (২৫ নভেম্বর) দুপুরে শরীয়তপুর নারী ও...

সব শ্রেণিতেই ভর্তি এবার লটারিতে

করোনাভাইরাস মহামারীর মধ্যে এবার প্রথম থেকে নবম শ্রেণিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে বলে শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছেন।ঢাকার শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তিতে ‘ক্যাচমেন্ট...

লটারির মাধ্যমে ভর্তির সিদ্ধান্ত নিয়েছে সরকার

প্রতি শ্রেণিতে লটারির মাধ্যমে ভর্তির সিদ্ধান্ত নিয়েছে সরকার। শিক্ষামন্ত্রী দীপু মনি এ তথ্য দিয়েছেন। আজ বুধবার (২৫ নভেম্বর) দুপুরে সংবাদ সম্মেলন এ কথা জানান তিনি। জানা...

২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা পেছাচ্ছে

আগামী ২০২১ শিক্ষাবর্ষে মাধ্যমিক (এসএসসি) ও উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা দুই মাস পেছাতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। আজ (২৫ নভেম্বর) সরকারি ও বেসরকারি...