শুক্রবার, ফেব্রুয়ারি ২৬, ২০২১
Home আন্তর্জাতিক ২০২১ এর ফোবানা কনভেনশন ওয়াশিংটনে

২০২১ এর ফোবানা কনভেনশন ওয়াশিংটনে

নিউইয়র্কে ৩দিনবাপী ফোবানা কনভেনশনের সমাপ্তি ঘটলো ১ সেপ্টেম্বর রোববার রাতে। আগামী বছরে টেক্সাসের ডালাস শহরে অনুষ্ঠিত হবে ৩৪তম কনভেনশন। ৩৪তম ফোবানা সম্মেলনের আয়োজক সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব নর্থ টেক্সাস।

বাগডিসি নেতৃবৃন্দ অন্য সম্মেলনের নেতৃবৃন্দের সাথে রুদ্ধধার বৈঠক

এদিকে ৩৩তম ফোবানার শেষদিনে ভোটাভুটির মাধ্যমে ২০২১ এর ফোবানা কনভেনশন আয়োজন করার জন্য নির্বাচিত হয় ওয়াশিংটনের সংগঠন আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটি। তুমুল ভোটাভুটির মাধ্যমে আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটি (এবিএফএস) নির্বাচিত হয়। প্রধান নির্বাচন কমিশনার ফোবানার প্রাক্তন চেয়ারম্যান মাহবুব রেজা রহিম, সহকারি নির্বাচন কমিশনার ড. হালিদা হানুম এবং তামান্না চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত এই নির্বাচনে ফোবানা সম্মেলন ২০২১ আয়োজনের জন্য দরখাস্ত করেন বৃহত্তর ওয়াশিংটনের সংগঠন আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটি (এবিএফএস), বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি (বাগডিসি) এবং ক্যালিফোর্নিয়ার সংগঠন বাংলাদেশ কমিউনিটি অব লস এঞ্জেলেস।

দরখাস্ত চুড়ান্ত বাছাই পর্বে ক্যালিফোর্নিয়ার সংগঠন বাংলাদেশ কমিউনিটি অব লস এঞ্জেলেস তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিলে পরে ওয়াশিংটনের দুটি সংগঠন নির্বাচনে অংশগ্রহন করে। নির্বাচনে সবোচ্চ ত্রিশ ভোট পেয়ে আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটি (এবিএফএস) ওয়াশিংটনে ফোবানা সম্মেলন ২০২১ আয়োজন করবার গৌরব অর্জন করে। অন্যদিকে বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি (বাগডিসি) পায় ১৮ ভোট।

এদিকে নির্বাচনে হেরে গিয়ে বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসির (বাগডিসি) কর্মকর্তারা তড়িঘড়ি ছুটে যান নিউইয়র্কের লাগোয়ার্ডিয়ার মেরিয়ট হোটেলে অনুষ্ঠিত অন্য একটি সম্মেলনে। সেখানে বাগডিসি নেতৃবৃন্দ সম্মেলনের নেতৃবৃন্দের সাথে রুদ্ধধার বৈঠকে বসেন। বৈঠকে বাগডিসির পক্ষে উপস্থিত ছিলেন বাগডিসির সহ সভাপতি নুরুল আমিন নুরু, সহ সভাপতি কচি খান, সদস্য ও ফ্রেন্ডস্ এন্ড ফ্যামেলীর আবু রুমি, বাগডিসি সহ সভাপতি রোখসানা পারভিনের স্বামী গোলাম মোস্তফা সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ফোবানা এক্সিকিউটিভ কমিটি ২০১৯-২০

বৈঠকে ওয়াশিংটনে ২০২১ সালে সম্মেলন আয়োজন নিয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন সিদ্ধান্ত হয়েছে বলে জানা যায়নি। এদিকে সোস্যাল মিডিয়ায় বাগডিসির সমর্থকদের বিভিন্ন পোষ্টে ২০২১ সালে ওয়াশিংটনে সম্মেলন আয়োজন করছে বলে জানা যায়।

এদিকে ফোবানা এক্সিকিউটিভ কমিটি ২০১৯-২০ সালের জন্য নির্বাচিত হয়েছেন চেয়ারপার্সন-শাহ হালিম, ভাইস চেয়ারপার্সন-জাকারিয়া চৌধুরী, নির্বাহী সচিব-ড. আহসান চৌধুরী হিরু, যুগ্ম সচিব-ড. রফিক খান এবং ট্রেজারার-নাহিদুল খান সাহেল। নির্বাহী কমিটির আউস্ট্যান্ডিং ৯ জন মেম্বার নির্বাচিত হয়েছেন মীর চৌধুরী, নার্গিস আহমেদ, আবির আলমগীর, রবিউল করিম বেলাল, জসিমউদ্দিন, জাহিদ হুসেন, সাদেক খান, এটিএম আলম এবং মকবুল আলী।

Source:Jogajog24, W.Bangla,Munir Hossain.

সর্বশেষ

পিলখানা হত্যাকাণ্ডের দিনকে জাতীয় শোক দিবস করার আহ্বান রিজভীর

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী পিলখানা হত্যাকাণ্ডের দিনকে জাতীয় শোক দিবস করার দাবি জানিয়েছেন। আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে...

শিশুশ্রম রোধে প্রয়োজন কার্যকর পদক্ষেপ ও সামাজিক সচেতনতা

দশ বছর বয়সী মামুন, যার বাবা একজন দিনমজুর। করোনার আগে সে একটি স্কুল পড়াশোনা করত। কিন্তু করোনাকালীন সময়ে একটি ইস্পাতের কারখানা কাজ করছে পরিবারের...

আমানত রক্ষায় করণীয়

আপনি কী একজন শুদ্ধ মানুষ হতে চান? তাহলে পথ চলার ক্ষেত্রে কিছু শুদ্ধাচার মেনে চলুন। আর তা যদি আপনি পারেন, তবে দেখবেন চমৎকার এক...

দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে : মেরিন গ্রাজুয়েটদের প্রতি প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততা, দক্ষতা ও কর্তব্যনিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে দেশে ও বিদেশে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে মেরিন গ্রাজুয়েটদের প্রতি আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন,...