শুক্রবার, জানুয়ারি ২২, ২০২১
Home বাংলাদেশ ৮০ লাখ টাকাসহ ডিআইজি (প্রিজন) পার্থ গ্রেপ্তার

৮০ লাখ টাকাসহ ডিআইজি (প্রিজন) পার্থ গ্রেপ্তার

যোগাযোগ ডেস্কঃ

সিলেট  কেন্দ্রীয় কারাগারের উপমহাপরিদর্শক (ডিআইজি-প্রিজন) পার্থ গোপাল বণিককে  গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ রোববার বিকেলে রাজধানীর ভূতের গলি এলাকায় তাঁর বাসায় অভিযান চালিয়ে ৮০ লাখ টাকা জব্দ করেছে দুদক।

পার্থ গোপাল বণিক চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি থাকার সময় অনিয়ম ও দুর্নীতি করেছেন এমন অভিযোগে দুদকের প্রধান কার্যালয়ে সকাল থেকে দুপুর পর্যন্ত তাঁকে জিজ্ঞাসাবাদ করেন পরিচালক মুহাম্মদ ইউসুফ। পরে, ঘুষ ও দুর্নীতির কয়েক লাখ নগদ টাকা বাসায় রয়েছে- এমন তথ্যের ভিত্তিতে তাঁকে নিয়ে রাজধানীর ভূতের গলি বাসায় অভিযান চালাতে যায় দুদক। এ সময় পার্থর স্ত্রী ডাক্তার রতন মনি সাহা পাশের ভবনের ছাদে টাকা ভর্তি দুইটি ব্যাগ ছুড়ে ফেলেন। পুরো বাসায় অভিযান চালিয়ে মোট ৮০ লাখ টাকা উদ্ধার করে দুদক। সেই সঙ্গে একটি প্রাইভেট কার জব্দ করা হয়। এসব দুর্নীতির মাধ্যমে অর্জিত নয় বলে দাবি করেছেন পার্থ।

তবে দুদক পরিচালক ইউসুফ দাবি করেছেন, পার্থর বাসা থেকে যে টাকা উদ্ধার হয়েছে তা অবশ্যই ঘুষ-দুর্নীতির মাধ্যমে অর্জিত। তিনি জানিয়েছেন, এ ছাড়া পার্থর আরো কিছু অবৈধ সম্পদ রয়েছে বলে তদন্তে বেরিয়ে এসেছে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য  বলেন, দুদকের প্রধান কার্যালয়ে পার্থ গোপাল বণিককে জিজ্ঞাসাবাদ শেষে তাঁর বাসায় অভিযান চালান কমিশনের পরিচালক মুহাম্মদ ইউছুফ। পরে তাঁর বাসা থেকে ৮০ লাখ টাকা জব্দ করা এবং তাঁকে গ্রেপ্তার করা হয়।

এর আগে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ডিআইজি (প্রিজন) থাকার সময় অনিয়ম ও দুর্নীতির অভিযোগে আজ সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত পার্থ গোপাল বণিককে জিজ্ঞাসাবাদ করেন দুদক পরিচালক মুহাম্মদ ইউছুফ।

এদিকে কারাগারের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে চট্টগ্রামের সাবেক সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিককেও জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

সুত্রঃ এনটিভি

সর্বশেষ

ইরাকে আত্মঘাতী বোমা হামলায় ২৮ জন নিহত

ইরাকের রাজধানী বাগদাদের ব্যস্ত একটি বাণিজ্যিক সড়কে বিরল আত্মঘাতী জোড়া বোমা হামলায় অন্তত ২৮ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার দেশটির সেনাবাহিনী এ কথা জানিয়েছে। কয়েক...

দেশে আরও ১৬ জনের মৃত্যু, শনাক্ত ৫৮৪

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৯৬৬ জনে। এছাড়া গত...

ভারতে করোনা টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠানে আগুন

ভারতের পুনেতে করোনার ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইন্সটিটিউটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে এ অগ্নিকাণ্ডের খবর পাওয়া যায়। সেরাম ইনস্টিটিউটের ১ নম্বর টার্মিনালের...