ব্রেকিং

x

জাবি উপাচার্যের পদত্যাগের দাবিতে লাল কার্ড প্রদর্শন

বুধবার, ০২ অক্টোবর ২০১৯ | ১১:৩৬ পূর্বাহ্ণ


ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা লাল কার্ড প্রদর্শন করেছে।

মঙ্গলবার দুপুর ১টায় শহীদ মিনারের পাদদেশে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে অষ্টম দিনের মতো এই কর্মসূচি পালন করেন তারা। এসময় তারা আগামী ২ ও ৩ অক্টোবর দুদিনের সর্বাত্মক ধর্মঘটের ডাক দিয়েছেন।

আন্দোলনের সংগঠক আরিফুল ইসলাম বলেন, এই উপাচার্য একজন দুর্নীতিবাজ, যৌন নিপীড়কের আশ্রয়দাতা এবং মিথ্যাবাদী। ছাত্রলীগের সাথে তিনি প্রকল্পের টাকা সরাসরি লেনদেনে জড়িত, প্রকল্পে কমিশন বাণিজ্য করে এবং অযোগ্য প্রক্টরকে দিয়ে বিশ^বিদ্যালয়ের শৃঙ্খলা রক্ষায় ব্যর্থ হয়ে উপাচার্যের পদকে কলঙ্কিত করেছেন। জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি ফিরিয়ে আনার জন্য তার অপসারণে আমরা বদ্ধপরিকর।

আন্দোলনের অন্যতম মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন বলেন, এর আগে উপাচার্যকে পদত্যাগ করার জন্য ১ অক্টোবর পর্যন্ত আল্টিমেটাম দেয় দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর ব্যানারে আন্দোলনকারীরা। আল্টিমেটাম পার হলেও উপাচার্য পদত্যাগ না করায় আমরা ধর্মঘটের ডাক দিয়েছি।

অন্যদিকে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম এক সংবাদ সম্মেলনে বলেন, এই অযৌক্তিক আন্দোলনের দাবিতে আমি পদত্যাগ করব না। একটি কুচক্রী মহল বিশ^বিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশ ও ভাবমূর্তি বিনষ্ট এবং নিজেদের স্বার্থ হাসিলের জন্য পরিকল্পিতভাবে এই আন্দোলনে ইন্ধন জোগাচ্ছে। তিনি আরো বলেন, দুর্নীতি অভিযোগের বিষয়টি আমি শিক্ষা মন্ত্রণালয়কে অবহিত করেছি। তারা তদন্ত কমিটির মাধ্যমে বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন।



প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প থেকে উপাচার্য তার বাসভবনে শাখা ছাত্রলীগ ও কেন্দ্রীয় ছাত্রলীগকে টাকা দেওয়া হয়েছে বলে এমন খবর গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর আন্দোলনে নামে শিক্ষক-শিক্ষার্থীদের একাংশ। এছাড়াও উপাচার্যের স্বামী এবং ছেলের বিরুদ্ধে এই উন্নয়ন প্রকল্প থেকে কমিশন বাণিজ্য করার অভিযোগ রয়েছে। তারই প্রেক্ষিতে দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর নামের প্লাটফর্ম গড়ে তুলে ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন করে যাচ্ছে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১১:৩৬ পূর্বাহ্ণ | বুধবার, ০২ অক্টোবর ২০১৯

যোগাযোগ২৪.কম |

৪৯ বছর পরও স্বাধীন বাংলাদেশ পাইনি: ফখরুল
নরসিংদীতে বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব এম.এ হান্নান স্যার ইন্তেকাল করেন

Development by: webnewsdesign.com